কাদেরকে চ্যালেঞ্জ আব্বাসের : সাহস থাকলে পুলিশ ছাড়া রাজপথে আসেন

কাদেরকে চ্যালেঞ্জ আব্বাসের : সাহস থাকলে পুলিশ ছাড়া রাজপথে আসেন

‘বিএনপির রাজপথে নামার শক্তি নেই’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি আন্দোলন করার আগেই তো আপনারা ভয় পেয়ে গেছেন, গ্রেফতার করা শুরু করে দিয়েছেন। আপনারা যে দাঁতভাঙা জবাব দেবেন, আপনাদের কি কামড় দেয়ার সেই দাঁতগুলো আছে? আমি চ্যালেঞ্জ করে বলে দিতে চাই– আওয়ামী লীগের ছোট্ট একটি মটরশুটি কামড় দেয়ার যোগ্যতাও নেই।

আরো পড়ুন : নাইক্ষ্যংছড়ি বিজিবির ২২তম শান্তি চুক্তি দিবস পালিত
আরো পড়ুন : মহিউদ্দিনসহ ৩ নেতার স্মরণে চত্বর নির্মাণের ঘোষণা মেয়রের

সোমবার (২ ডিসেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বরিশাল গৌরনদী উপজেলা ও পৌর বিএনপি এবং আগৈলঝাড়া উপজেলা বিএনপির উদ্যোগে বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পুলিশ ছাড়া রাজপথে নামার চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আব্বাস বলেন, পুলিশ-র্যা ব-বিজিবি ছাড়া আওয়ামী লীগের পেটোয়া বাহিনীর ১ মিনিটও ক্ষমতায় থাকার ক্ষমতা নেই। গ্রেফতারের ভয়ে বিএনপির নেতাকর্মীরা গর্তে লুকিয়ে থাকে না। আমাদের ভয়ের কিছু নেই।

পুলিশের ওপর ভর করে সরকার টিকে আছে মন্তব্য করে বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক বলেন, পুলিশ ছাড়া আপনাদের ক্ষমতায় থাকার কোনো উপায় নেই। দল দিয়ে টিকে থাকবে, সেই দল আওয়ামী লীগ এখন আর নেই। শেখ মুজিবের আমলে যে আওয়ামী লীগ ছিল, সেই আওয়ামী লীগের কথা এখন আপনারা ভুলে যান, সেই আওয়ামী লীগকে আপনারা অনেক আগেই কবর দিয়ে দিয়েছেন। সেই আওয়ামী লীগকে আজকের আওয়ামী লীগ খেয়ে ফেলেছে। সাহস থাকলে পুলিশ ছাড়া রাজপথে আসেন।

বিএনপির কর্মীদের গ্রেফতারের ভয় দেখিয়ে লাভ নেই মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, আমাদের আলাল সাহেব (যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল) তথ্য দিলেন আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে এখন মামলার সংখ্যা ২৬ লাখ নয়, ৩৫ লাখ। অর্থাৎ আমাদের ৩৫ লাখ নেতাকর্মী গ্রেফতার হওয়ার জন্য প্রস্তুত রয়েছেন, তাদের বাবা-মা-ভাই ও বোনেরাও রয়েছেন। সুতরাং আওয়ামী লীগের সতর্ক হওয়া উচিত। বাংলাদেশের কোটি কোটি বিএনপির সমর্থক এবং জনগণ ক্ষিপ্ত হয়ে রয়েছে। কখন কী হবে বুঝতে পারছেন না।

বিএসএমএমইউর ডাক্তারদের আগামী ৫ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের সঠিক প্রতিবেদন আদালতে উপস্থাপনের দাবি জানান মির্জা আব্বাস। তিনি বলেন, আগামী ৫ তারিখে খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন সুপ্রিমকোর্টে উপস্থাপন করা হবে। আমরা চাই এই প্রতিবেদন যে অবস্থায় আছে সেই অবস্থায় উপস্থাপন করা হোক। অবিকৃত অবস্থায় উপস্থাপন করা হোক। পরিবর্তন যেন না করা হয়। তা হলে দেশনেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রকৃত অবস্থা জানা যাবে।

খালেদা জিয়ার ক্ষতি জনগণ মেনে নেবে না মন্তব্য করে তিনি বলেন, খালেদা জিয়া অসুস্থ, তার সঙ্গে এখন আর দেখা করতে দেয়া হচ্ছে না, সন্দেহ হচ্ছে, তাকে চিকিৎসার নামে অপচিকিৎসা করা হচ্ছে কিনা, ক্ষতি করার জন্য। খালেদা জিয়ার ক্ষতি হলে তার হিসাব জনগণ পাই পাই করে নেবেন।

সভায় আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, পল্লী উন্নয়নবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

শেয়ার করুন