পটিয়ায় সাংবাদিক জাবেদুর রহমানের উপর হামলা

সাংবাদিক জাবেদুর রহমান

চট্টগ্রাম : পটিয়ার পুর্ব ভাটিখাইন গ্রামে বসত ভিটার উপর জোরপুর্বক রাস্তা নির্মাণকে কেন্দ্র করে প্রতিবেশির হামলার শিকার হয়েছেন সাংবাদিক জাবেদুর রহমান। ভুক্তভোগীর অভিযোগ, শুক্রবার (৭ ডিসেম্বর) সকালে তার বসত ভিটার উপর প্রতিবেশি জোরপূর্বক রাস্তা নির্মাণ করতে গেলে তিনি বাধা দেন। এসময় স্থানীয় সন্ত্রাসী নিয়াজ ও এরশাদের নেতৃত্বে অন্তত ২৫-৩০ জনের একদল যুবক লাঠি-সোটা ও ধারালো অস্ত্র নিয়ে তার উপর হামলা করে। হামলায় গুরুতর আহত সাংবাদিক জাবেদ পটিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এবিষয়ে ভুক্তভোগী পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে নিন্দা জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

আরো পড়ুন : শনিবার থেকে পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রয় করবে পুনাক

বিষয়টি নিশ্চিত করে পটিয়া থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন বলেন, একজন সাংবাদিকের উপর হামলার ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করা হবে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ বখতিয়ার উদ্দীন বলেন, সাংবাদিকের উপর যারা হামলা চালিয়েছে তারা দ্রুত গ্রেফতার হউক আমি চাই। যাতে এ ধরণের কর্মকান্ড কেউ করার সাহস না করে।

আরো পড়ুন : সুবিধা বঞ্চিতদের ফ্যাশনে জীবনের জয়গান

সাংবাদিক জাবেদুর রহমান জানান, তিনি নগরীতে বসবাস করার কারণে একটি সন্ত্রাসী গ্রুপ তার বাড়ি ঘর দখলে নেয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে। তার বসত ভিটার উপর দিয়ে রাস্তা নির্মাণ করবে_এমন খবর পেয়ে বৃহস্পতিবার রাতে উপজেলার পুর্ব ভাটিখাইন গ্রামের বাড়িতে যান। শুক্রবার ভোরে স্থানীয় সন্ত্রাসী নিয়াজ ও এরাশাদের নেতৃত্বে ২৫-৩০ জনের একদল সন্ত্রাসী তার বসত ভিটার উপর জোরপুর্বক রাস্তা নির্মাণের চেষ্টা করলে তিনি বাধা দেন। এসময় সন্ত্রাসীরা লাঠি-সোঠা দা-কিরিচ নিয়ে তার উপর হামলা চালায়। পরে  নিয়াজুর রহমান(৩৬) ও এরশাদ হোসেন(৪৫)সহ ১০-১৫ জনের বিরুদ্ধে পটিয়া থানায় অভিযোগ দায়ের করেন।

এদিকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য সাংবাদিক জাবেদুর রহমানের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম-মহাসচিব কাজী মহসিন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসহ চট্টগ্রামের সাংবাদিক সমাজ। ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার জোড় দাবী জানিযেছে সাংবাদিক নেতারা।

শেয়ার করুন