কোটি টাকার ভূমি জবর দখলের প্রতিবাদে সীতাকুণ্ডে সংবাদ সম্মেলন

কোটি টাকার খরিদকৃত জমি  দখল ও গাছ কর্তন করে গ্যারেজ নির্মানের  প্রতিবাদে সীতাকুণ্ড প্রেস ক্লাবে  সংবাদ সম্মেলন  অনুুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে  সীতাকুণ্ডের   মহাদেবপুর গ্রাম থেকে পরিবারের সদস্যদের নিয়ে এ সংবাদ সম্মেলন করতে আসেন নুর নাহার বেগম নামে এক বৃদ্ধা।

এসময় লিখিত বক্তব্যে নুর নাহার বেগম বলেন, আমার স্বামীর বিদেশের কষ্টার্জিত অর্থ দিয়ে বিগত ২০০৬ সালের ২৮ আগষ্ট জনৈক হাজী মহিউদ্দীনের কাছ থেকে মহাদেবপুর মৌজার ১২ শতক আন্দর ৮ শতক নাল জমি ক্রয় করি। যাহার (দাগ নং ৫০৮৫ খতিয়ান নং ২৩০১)। আমি ক্রয়কৃত ৮ শতক জমি নামজারি খতিয়ান করার পর জমির তিনদিকে সীমানায় প্রাচীর নির্মাণ করে বিভিন্ন গাছ রোপন করি।
দীর্ঘ ১২/১৩ বছর যাবৎ এই জায়গা ভোগ দখলে আছি। কিন্তু গত ১১ নভেম্বর সকালে এলাকার সফিকুল ইসলাম প্রকাশ স‌ইফ্যা নামের এক ভূমিদস্যুর নেতৃত্বে সন্ত্রাসী দল বাউন্ডারীতে প্রবেশ করে সমস্ত গাছ কেটে সেখানে গ্যারেজ নির্মাণ করতে বাঁশের খুটিসহ বিভিন্ন মালামাল আনতে থাকে।
এসময় আমি আমার মেয়েকে নিয়ে এসব কাজে বাঁধা দিলে তারা আমাদেরকে গালি গালাজ করে জানে মেরে ফেলার হুমকি দেয়।
ভয়ে আমি তাৎক্ষনিকভাবে পুলিশ হেল্প লাইন ৯৯৯ এ ফোন করে বিষয়টি জানালে হেল্প লাইন থেকে বিষয়টি সীতাকুণ্ড মডেল থানাকে অবহিত করলে এসআই কায়েমুল ইসলামের নেতৃত্ব পুলিশ ঘটনাস্থলে গিয়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে উভয় পক্ষকে বুঝিয়ে কাজ বন্ধ করার নির্দেশ দেন এবং উভয়পক্ষকে মীমাংসার জন্য স্থানীয় প্রশাসন বা আইন আদালতে আশ্রয় নেওয়ার পরামর্শ দেন। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি এবং এব্যাপারে থানায় জিডি করেছি।
আমি ভূমিদস্যু সফিকুল ইসলামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানায়।

শেয়ার করুন