পার্বত্য ভূমি কমিশনকে কার্যকর করতে কাজ করছে সরকার : বীর বাহাদুর

পার্বত্য ভূমি কমিশনকে কার্যকর করতে কাজ করছে সরকার : বীর বাহাদুর

খাগড়াছড়ি : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বিধি প্রবিধি প্রণয়নে জনসংহতি সমিতিসহ বিভিন্ন পক্ষের সাথে আলোচনা করে সমাধানের পথ খোঁজা হচ্ছে। কমিশনকে কার্যকর করতে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সংশ্লিষ্ট মন্ত্রণালয় গুলোর সাথে সমন্বয় করা হচ্ছে।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে, একাদশ জাতীয় সংসদের “পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির ৫ম বৈঠক” শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আরো পড়ুন : ব্যালট বক্স ছিনতাই করে নিতে পারে কিন্তু ইভিএমে সেই সুযোগটা নেই
আরো পড়ুন : সেতুর টোলে জালিয়াতির প্রতিবাদ করায় পরিবহন শ্রমিককে পিটিয়ে জখম

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও জেলা পরিষদের নির্বাচনের বিষয়ে মন্ত্রী বলেন, সরকার চায় নির্বাচিত জনপ্রতিনিধিদের দিয়ে জবাবদিহিমূলক স্থানীয় সরকার কাঠামো। নির্বাচন কমিশন যখনই এসব দপ্তরের নির্বাচন দিবে তখনই নির্বাচন অনুষ্ঠিত হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো: দবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি, কমিটির সদস্য ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, কমিটির সদস্য ও চট্টগ্রাম ৬ আসনের সংসদ সদস্য এ.বি.এম ফজলে করিম চৌধুরী, কমিটির সদস্য ও সংরক্ষিত নারী সংসদ সদস্য বাসন্তী
চাকমা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: মেসবাহুল ইসলাম সহ মন্ত্রণালয়ের উর্দ্বতন কর্মকর্তারা, জাতীয় সংসদ সচিবালয়ের কমিটি বিষয়ক কর্মকর্তাগণ ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ এবং তিন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বৈঠকে পার্বত্য চট্টগ্রামের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ ও বিদ্যুতায়নসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।