রুদ্ধশ্বাস ম্যাচে চট্টগ্রামের জয়

চট্টগ্রামের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।  ছবি : এমএ হান্নান কাজল

নিজেদের জয়ের ধারা ধরে রাখলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বে বুধবার দলকে রেকর্ড সর্বোচ্চ রানের (৪২৬) জমজমাট এক ম্যাচে ১৬ রানের জয়োল্লাসে ভাসে চট্টগ্রামের জহুর আহমদ স্টেডিয়ামের উৎফুল্ল দর্শক।

টস জিতে মাশরাফির ঢাকা প্লাটুন এ ম্যাচে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। দলের কেউ খুব বেশি রান না পেলেও টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যানই ব্যাটে রান করেন। তাতে চট্টগ্রাম ৪ উইকেটে বিপিএলের তৃতীয় সর্বোচ্চ ২২১ রান তোলে। চারটি ছক্কা ও পাঁচটি চার নিয়ে চট্টগ্রামের ওপেনার লেন্ডি সিমন্স খেলেন ৩৬ বলে ৫৭ রানের ঝকঝকে ইনিংস। তার ওপেনিং সঙ্গী আভিস্কা ফার্নান্দো করেন ১৩ বলে ২৬ রান। ওপেনিং জুটিতে ৫১ রান পায় চট্টগ্রাম।

আরো পড়ুন : খোঁজ মিলেছে বিপিএলের হারিয়ে যাওয়া ড্রোনের
আরো পড়ুন : রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম রহস্যজনক : প্রধানমন্ত্রী

তিনে নেমে ২৪ বলে ৪০ রানের সতেজ এক ইনিংস খেলেন বাংলাদেশ জাতীয় দলে খেলা ইমরুল কায়েস। আর চারে নেমে চট্টগ্রামের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ২৮ বলে ২১০.৭১ স্ট্রাইক রেটে ৫৯ রানের বিধ্বংসী ইনিংস উপহার দেন দলকে।পাঁচটি চার এবং চারটি ছক্কা হাঁকান মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর নামা চ্যাডইউক ওয়ালটন ১৮ বলে ২৬ রানের হার না মানা ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে ঢাকা নির্ধারিত ২০ ওভারের শেষ বলে ২০৫ রান তুলে অলআউট হয়। ঢাকার হয়ে ওপেনার মুমিনুল হক ভালো শুরু করেন। তিনি ৩৫ বলে ৫২ রান করে আউট হন। তিনে নেমে জাকির ২৭ রান করেন। এছাড়া লাউরি ইভান্স ১৭ রান করেন।পরে দলের হাল ধরা থিসারা পেরেরা ইনিংসের শেষ বলে ২৭ বলের মোকাবিলা করে ৪৭ রান করে আউট। চারটি ছক্কা ও তিনটি চার মারেন তিনি।

তার আগে মাশরাফি খেলেন ৬ বলে ২৩ রানের ইনিংস। তিনটি ছক্কা মারেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। থিসারা সঙ্গী না পেয়ে শেষ পর্যন্ত হার দেখেই মাঠ ছাড়েন। চট্টগ্রামরে হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন মেহেদি রানা। বিপিএলে এটিই দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ রানের ম্যাচ। এর আগে এই চট্টগ্রামে বরিশাল ও রাজশাহীর মধ্যে ৪২২ রানের ম্যাচ দেখা যায়। দুই ইনিংস মিলিয়ে বিপিএলে চারশ’ রান ছাড়ানোর ম্যাচ আছে আরও দুটি।

শেয়ার করুন