মানবতার মুক্তি নিহিত রাসুলে করীম (স:) এর আদর্শে

হালিশহর আইডিয়াল মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে রাখছেন আ ফ ম খালেদ হোসাইন।

চট্টগ্রাম : ওমর গণি এম ই এস কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা ড. আ ফ ম খালেদ হোসাইন বলেছেন, অশান্ত বিশ্বকে শান্ত করবার জন্য বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স:) এর আদর্শের বিকল্প নেই। সারাবিশ্বে যে বিশৃংখলা চলছে তা কোন মতবাদ দিয়ে সমাধান সম্ভব নয়। ইসলাম ও মুহাম্মদ (স:) এর আদর্শই এই অশান্ত পৃথিবীকে শান্ত করতে পারে। রাসুলে করীম (স:) এর আদর্শই মানবতার মুক্তির একমাত্র পথ। তিনি মুসলিম ও অমুসলিম সবার জন্য যিনি রহমত হিসেবে প্রেরিত হয়েছে তারই আদর্শ মেনে চলার আহবান জানান।

আরো পড়ুন : চট্টগ্রামের নতুন পুলিশ সুপার এসএম রশিদুল হক
আরো পড়ুন : সাড়ে ১৯ কোটি টাকার পণ্য মাটিতে পুঁতে ফেলছে কাস্টমস

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুর থেকে হালিশহর আই ব্লক ১৪ নং লেইনে ফয়েস লেক জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আমি মাহদীর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে আ ফ ম খালেদ হোসাইন উপরোক্ত কথা বলেন।

হালিশহর আইডিয়াল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোস্তফা হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ ইসমাঈল। বিশেষ অতিথি ছিলেন, মাওলানা সানাউল্লাহ নীরী মাহমুদী, মাওলানা আহমদ হোসাইন আজিজী। বক্তব্য রাখেন মাওানা মাসুদ আলম নদভী, মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মাষ্টার মোস্তাফিজুর রহমান, মাওলানা মহি উদ্দিন হেলালী, মাওলানা বজলুর রহিম স›দ্বীপি, আনোয়ারুল ইসলাম রুমেল, গোলাম মোস্তফা গাজী, মাওলানা নুরুল আবছার মজিদী, হাফেজ মাওলানা মোজাফ্ফর আহমদ প্রমুখ।

অধ্যক্ষ মাওলানা মোস্তফা হোসাইন বলেন, হালিশহর আইডিয়াল মাদরাসা প্রতিষ্ঠালগ্ন থেকে আধুনিক সিলেবাসের দ্বীনি শিক্ষার সমন্বয়ে পাঠদান করে আসছে। হিফজুল কোরআন ও নুরানী বিভাগ অত্যন্ত সুচারুরূপে পরিচালনা করে ইতিমধ্যে এলাকায় আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, ইসলাম ও আধুনিক জ্ঞান বিজ্ঞান শিক্ষা দানে এ প্রতিষ্ঠান এগিয়ে যাবে। তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন