উখিয়া সীমান্তে বন্ধুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবাকারবারী নিহত

প্রতীকী

কক্সবাজার : উখিয়া সীমান্তে টহলরত বিজিবির সঙ্গে ইয়াবাকারবারীর বন্ধুকযুদ্ধের ঘটনায় দুই ইয়াবাকারবারী নিহত হয়েছে। নিহতরা হলেন বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা নাগরিক মোঃ ছিদ্দিক (৩০) ও মোঃ শাহাজান (৩৬)। তাদের কাছ থেকে ৪০ হাজার ইয়াবা, একটি দেশিয় এক নালা বন্ধুক ও দুইটি কার্তুজ উদ্ধার করেছে বিজিবি।

শনিবার (২১ ডিসেম্বর) ভোররাত সাড়ে ৩টার দিকে পালংখালী ইউনিয়নের সীমান্ত জনপদ নলবনিয়া এলাকায় এ ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধের পর উখিয়া থানা পুলিশ নিহত দুইজন ইয়াবাকারবারীকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। তাদের ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আলী হায়দার আজাদ আহম্মদ সাংবাদিকদের জানান, একদল রোহিঙ্গা ইয়াবাকারবারী ইয়াবার চালান নিয়ে সীমান্তের নাফনদী পার হয়ে নলবনিয়া পয়েন্টে প্রবেশ করে। তখন বিজিবি তাদের গতিরোধ করার চেষ্টা করে। এ সময় ইয়াবাকারবারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে দুইজন রোহিঙ্গা ইয়াবাকারবারী মারা যায়।

তিনি বলেন, তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশিয় তৈরি এক নালা বন্ধুক ও দুইটি কার্তুজ উদ্ধার করা হয়েছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর ঘটনার সত্যতা স্বীকার করেছেন।