চট্টগ্রাম-৮ আসনের নির্বাচন থেকে সরে গেল জাতীয় পার্টির বাবলু

জিয়াউদ্দিন বাবলু

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি। ফলে নির্বাচনী মাঠে আর থাকছেন না জিয়াউদ্দিন আহমদ বাবলু।

সোমবার (২২ ডিসেম্বর) উপ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং অফিসারের কাছে নিজের প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেছেন জিয়াউদ্দিন বাবলু। রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বিকেল পৌণে ৫টা পর্যন্ত বৈধ ৭ প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী প্রত্যাহারের আবেদন করেছেন। অন্যদের কেউই করেননি। নির্দিষ্ট সময়ের পর কেউ প্রত্যাহার না করলে কালই অন্য প্রার্থীর মাঝে দলীয় প্রতীক দেওয়া হবে।’

আরো পড়ুন : বেড়ায় খায় চসিক’র খেত
আরো পড়ুন : সম্পদে ভরপুর জলসীমার অতন্দ্র প্রহরী নৌবাহিনী

অন্যদিকে রোববার গণমাধ্যমে পাঠানো জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস এন্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পার্টির নীতিনির্ধারকদের পরামর্শক্রমে পার্টি চেয়ারম্যান দলীয় মনোনীত প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে প্রার্থিতা প্রত্যাহার করার জন্য নির্দেশ দিয়েছেন। জাতীয় সম্মেলন সফল করার জন্য বাবলুকে ইতোপূর্বে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হয়েছে। পার্টি মনে করে, এই মুহূর্তে উপনির্বাচনে অংশগ্রহণের চেয়ে সংগঠনকে শক্তিশালী করার দিকে প্রত্যেক নেতাকে বেশি দায়িত্বশীল হতে হবে। সে প্রেক্ষিত বিবেচনায় পার্টি এই মুহূর্তে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে।

শেয়ার করুন