বিজিবি’র ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী
“সীমান্তের সুরক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় বিজিবি অতন্দ্র প্রহরী”

বিজিবি’র ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বান্দরবান: নাইক্ষ্যংছড়িতে বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন ১১বিজিবির ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী অনাড়ম্বর অনুষ্ঠান ও প্রীতি ভোজের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে ব্যাটালিয়নের সদর দপ্তরে এক বিশাল কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন উপ মহাপরিচালক ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্ণেল মুরাদ জামান।

১১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো.আসাদুজ্জামান খানঁ এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় বিশেষ অতিথি ছিলেন উপ মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্ণেল মঞ্জুরুল হাসান খান, পরিচালক অপারেশন রিজিয়ন সদর দপ্তর, কর্ণেল সরকার মোহাম্মদ মোস্তাফিজুলর রহমান পিএসসি, অধিনায়ক ৩৪ বিজিবি কক্সবাজার লে: কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ বিপিএম, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান পিএসসি, রামু ৩০ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল জাহেদুর রহমান পিএসসি, মেজর মো: রফিকুল ইসলাম, মেজর এম সিরাজুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ, জেলাপরিষদের সদস্য ক্যানুওয়ান, উপজেলা প্রকৌশলী মো: তফাজ্জল হোসেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন মংহ্লা মার্মা, ভাইস চেয়ারম্যন মহিলা শামীমা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইমরান, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন নুরুল আবছার, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যন এ্যানিং মার্মা দোছড়ি ইউপি চেয়ারম্যন হাবিব উল্লাহ, বাইশারী ইউপি চেয়ারম্যন মো: আলম, সহ কর্মরত সাংবাদিক, সামরিক, বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খান পাঠান বলেন, কঠিন মনোবল আর ধৈর্য নিয়ে সীমান্তের সুরক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় ১১ বিজিবি অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে আসছে। চোরাচালান, মাদকদ্রব্য, অস্ত্র পাচার ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে কাজ করে যাবে বিজিবি। তিনি বক্তব্য প্রদানকালে ব্যাটালিয়নের প্রয়াত শহীদ বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফসহ ৭৯ জন বিভিন্ন পদের সৈনিকদের স্মরণ করে আল্লাহ কাছে দোয়া প্রার্থনা করেন।