বিএসটিআই ১১ পণ্যের লাইসেন্স বাতিল করল

বিএসটিআই ১১ পণ্যের লাইসেন্স বাতিল করল

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ল্যাবে পরীক্ষা করে নিম্নমান পাওয়ায় ৯ কোম্পানির ১১ পণ্যের লাইসেন্স বাতিল করেছে। এসব পণ্যের উৎপাদন ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গতকাল সোমবার (২৩ ডিসেম্বর) বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী মো. সাজ্জাদুল বারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তথ্যমতে, বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলাবাজার থেকে নমুনা কিনে পরীক্ষার পর এসব পণ্য মান অনুযায়ী পাওয়া যায়নি। তাই এসব পণ্যের সার্টিফিকেশন মার্কস লাইসেন্স বাতিল করা হয়েছে।

সেইসঙ্গে নতুনভাবে লাইসেন্স না নিয়ে সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী এবং পাইকারি ও খুচরা বিক্রেতাদের এ পণ্যগুলোর বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে সাধারণ ভোক্তাকে এসব পণ্য না কেনার জন্য অনুরোধ করা হয়েছে।

লাইসেন্স হারানো পণ্যগুলো হচ্ছেÑএ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফর্টিফাইড সয়াবিন অয়েল, জে কে ফুডের মদিনা লাচ্ছা সেমাই, মডার্ন কসমেটিক্সের মডার্ন ব্র্যান্ডের স্কিন ক্রিম, জিএম কেমিক্যালের জিএম স্কিন ক্রিম,

নিউ চট্টলার এরাবিয়ান স্পেশাল ঘি, রেভেন ফুডের রেভেন লাচ্ছা সেমাই, খাজানা মিঠাইয়ের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর, প্রমি এগ্রো ফুডের প্রমি হলুদের গুঁড়া এবং ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যালের ইফাদ আয়োডিনযুক্ত লবণ।

শেয়ার করুন