লোকালয়ে আবারো বন্যহাতির হানা, বৃদ্ধ নিহত নাইক্ষ্যংছড়িতে

বন্য হাতি

বান্দরবান : জেলার নাইক্ষ্যংছড়িতে বন্যহাতির তান্ডব অব্যাহত রয়েছে। উপজেলায় তিন দিনের ব্যবধানে হাতির আক্রমনে সিদ্দিক আহাম্মদ (৯৫) নামের আরো এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহত ব্যক্তি ঐ গ্রামের বশরত আলীর পুত্র।

সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যনিং মার্মা জানান মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ভোর রাত ৩ টার দিকে একদল বন্যহাতি ইউনিয়নের গোমাতলী নতুন পাড়া গ্রামে হানা দিয়ে বেশ কয়েকটি ঘরবাড়ি ভাংচুর করে। ঐসময় লোকজন টের পেয়ে চারদিক ছুটাছুটি করে পালানোর সময় বৃদ্ধ সিদ্দিক আহাম্মদ কে হাতির পাল ধরে শুড় দিয়ে আছাড় মারলে সে ঘটনা স্থলেই প্রান হারায়।

খবর পেয়ে স্থানীয় সোনাইছড়ি পুলিশ ফাড়ীর ইনচার্জ খায়রুল ওয়ারা রবিন সংগীয় ফোর্স নিয়ে ঘটনা স্থল পরিদর্শন করেন এবং মরদেহ উদ্বার করেন।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ,আনোয়ার হোসেন বন্যহাতির আক্রমনে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছেন। লাশ সুরতহাল শেষে পরিবারের সদস্যদের নিকট হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য মাত্র তিন দিনের ব্যবধানে উপজেলার তিন ইউনিয়নে বন্যহাতির আক্রমনে তিন ব্যক্তি নিহতের ঘটনায় স্থানীয়রা আতংকে রাত কাটছে।

বন্যদূস্যরা বন ধংসের কারনে হাতিরদল প্রতিদিন খাবারের জন্য লোকালয়ে হানা দিয়ে ক্ষেত খামার ধান ও ফলজ বনজ বাগান ধংস করে ফেলছে। এর আগে একই উপজেলায় ধারাবাহিকভাবে আরো ২ জন নিহত হয়েছিল।