চসিকের সংবর্ধনা পেলেন ১৭৫ মুক্তিযোদ্ধা

চসিকের সংবর্ধনা পেলেন ১৭৫ মুক্তিযোদ্ধা

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংবর্ধনা পেলেন ১৭৫ মুক্তিযোদ্ধা। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় ভূমিহীন দরিদ্র মুক্তিযোদ্ধা আবদুস সালামের হাতে ঘরের চাবি তুলে দেন মেয়র।

সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের দায়িত্ব ও দায়বদ্ধতা রয়েছে। সেই দৃষ্টিকোণ থেকে সংবর্ধনার পরিসর ও পরিধি অনেক বিস্তৃত করেছি। মেয়র বলেন, দায়িত্ব গ্রহণের প্রথম দুই বছর ১৫০ জন, পরের দুই বছর ১৭০ এবং এবার ১৭৫ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়েছে।

আরো পড়ুন : ওয়ান থেকে থ্রি পর্যন্ত কোনো পরীক্ষা থাকা উচিত নয় : প্রধানমন্ত্রী
আরা পড়ুন :দুঃস্থ শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিল আঞ্জুমান মুফিদুল ইসলাম

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতের সহকারী হাই কমিশনার (ভারপ্রাপ্ত) শুভাশীষ সিনহা। তিনি বলেন, ডিসেম্বর বিজয়ের মাস, গর্বের মাস। এ মাসে বাংলাদেশ হানাদার মুক্ত হয়েছিল। মুক্তিযোদ্ধাদের সেক্রিফাইস বলে শেষ করার মতো নয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, রাশিয়ার অনারারি কনসাল জেনারেল স্থপতি আশিক ইমরান ও নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

সিটি কর্পোরেশরেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর নাজমুল হক ডিউক, মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, মো. মঈনুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

শেয়ার করুন