কাজাখস্তানে উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ১৪

বিধ্বস্ত হয় উড়োজাহাজ। ছবি সংগৃহীত

কাজাখস্তানে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে অন্তত ১৪ নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বহু আহত যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। বিবিসি জানিয়েছে স্থানীয় সময় শুক্রবার সকালে দেশটির আলমাতি বিমানবন্দর থেকে উড্ডয়নের পর বেক এয়ার এয়ারক্রাফটের ওই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধারকারীরা তৎপরতা শুরু করেছেন। এখন পর্যন্ত ১৪ মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আট শিশুসহ অন্তত ৩৫ জনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

আরো পড়ুন : বেড়ায় খায় চসিক’র খেত
আরো পড়ুন : সিএনজির ধাক্কায় কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট ওয়াসার প্রকৌশলী

উড়োজাহাজটি বৃহত্তর শহর আলমাতি থেকে রাজধানী নূরসুলতানের উদ্দেশে উড্ডয়ন করে সকাল ৭টা ২২মিনিটে। এর কিছুক্ষণের মধ্যেই উচ্চতা হারিয়ে দুইতলা ভবনের ওপর বিধ্বস্ত হয় এটি। বিধ্বস্ত হওয়া উড়োজাহাজে ৯৩ যাত্রী এবং ৫ জন ক্রু ছিলেন বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর আগুন না লাগায় ক্ষয়ক্ষতি কম হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় একটি তদন্ত কমিশন গঠন করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয় বিধ্বস্ত উড়োজাহাজ ও দুর্ঘটনাস্থলের ছবি এবং ভিডিওতে ধ্বংসস্তূপের মধ্যে উদ্ধারকর্মীদের কাজ করতে দেখা গেছে।

কাজাখস্তানের প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ এ ঘটনায় হতাহতদের পরিবারের স্বজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। তিনি জানান, আইন অনুযায়ী দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।