নতুন বছরে শিশুদের হাতে নতুন বই আনন্দ-উল্লাস

নতুন বছরে শিশুদের হাতে নতুন বই আনন্দ-উল্লাস

নাইক্ষ্যংছড়ি : নতুন বছরের প্রথম দিনে নাইক্ষ্যংছড়িতে শিশুদের হাতে হাতে তুলে দেয়া হয়েছে নতুন বই। এতে নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রতিটি স্কুলের আঙ্গিনায় বইছে আনন্দ-উল্লাস। বছরের শুরুতেই নতুন শ্রেণির নতুন বই হাতে পাওয়ার আনন্দে উল্লসিত নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী আফরিন জাহান সুমাইয়া জানান, বার্ষিক পরীক্ষায় ফল পাওয়ার পরেই তার আনন্দ আরো বাড়িয়ে দিয়েছে নতুন বই প্রাপ্তি। নতুন বইয়ের ঘ্রাণ নিতে শুধু সুমাইয়া নয়, নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রায় ৭৭টি প্রাথমিক পর্যায়ের স্কুলের ১৪ হাজার ৩শত ৫০ শিক্ষার্থীকে নতুন বই বিতরণ করা হয়েছে ৬১হাজার ৩ শত ৩০টি। এই নতুন বই পেয়ে শিক্ষার্থীরা উল্লসিত।

আরো পড়ুন : নাইক্ষ্যংছড়ি বিজিবি স্কুলের তুহিনের জিপিএ-৫ অর্জন
আরো পড়ুন : পাঠ্যপুস্তক উৎসবে শুরু নতুন বছর

বুধবার (১ জানুয়ারি) সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া শুরু হয়। সকালে ১১টায় নাইক্ষ্যংছড়ি ছালেহ আহাম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণের মাধ্যমে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো, শফি উল্লাহ ও নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

এ সময় চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ বলেন, এই বই উৎসব দিয়ে সরকার প্রমাণ করেছে বাংলাদেশ একটি উন্নত দেশ, সামাজিক দেশ, অর্থনৈতিক দেশ, শিক্ষার আলোয় উদ্ভাসিত দেশ। বই পড়ে শিশুরা ভালো করে জ্ঞান আহরণ করতে হবে। জ্ঞান আহরণ করে নিজেকে ও জাতি-সমাজকে সমৃদ্ধ করবে।

তাছাড়া এ বছরেই নতুন করে সংযুক্ত হয়েছে পাঁচটি ভাষায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের জন্য পাঠ্যপুস্তকও। তবে ওই পাঁচ ভাষার পাঠ্যপুস্তকের মধ্যে তিন ভাষার নতুন বইও বিতরণ করা হয়েছে বলে উপজেলা শিক্ষা অফিস সূত্র জানান।