ইভিএমে ভোট কারচুপির ও জালিয়াতির অবান্তর অভিযোগ বিএনপি’র : ওবায়দুল কাদের

আওয়ামীলীগের আয়োজনে আজ সোমবার (৬ জানুয়ারি) সাভার উপজেলায় শীতার্তদের মাঝে কম্বল, শিশু খাদ্য ও শুকনা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা সিটি করর্পোরেশন (ডিসিসি) নির্বাচন উত্তর ও দক্ষিণ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির কড়া সমালোচনা করে বলেন, নির্বাচন হওয়ার আগেই নির্বাচন কারচুপি হবে, ইভিএমে ভোট কারচুপির ব্যবস্থা হবে ও জালিয়াতি হবে এসব অবান্তর অভিযোগ করছে বিএনপি। অথচ অতীতে ইভিএম পদ্ধতির নির্বাচনে তারাই (বিএনপি) বেশি জয়লাভ করেছে।

মূলত তারা এই আধুনিক প্রযুক্তির বিরুদ্ধে। ডিজিটাল ভোট পদ্ধতি, ডিজিটাল বাংলাদেশ তারা (বিএনপি) চায় না। কেননা তারা জানে, নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি হেরে যাবে। কাজেই নির্বাচনে নিশ্চিত পরাজয়ের মুখে বিএনপি এখন ইভিএমের বিরুদ্ধে বিষদগার করছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা আজে বাজে, আবোল তাবোল বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছেন।

যে যেই কথাই বলুক, আমি জনগণকে, ঢাকাবাসীকে আশ্বস্ত করছি- আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। একই সাথে তিনি (প্রধানমন্ত্রী) আমাদের জনগণের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে বলেছেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করর্পোরেশন নির্বাচনে বিএনপি তাদের নিশ্চিত পরাজয় জেনে ডিজিটাল ভোটদান পদ্ধতি ইভিএম নিয়ে বিষদগার করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামীলীগের আয়োজনে আজ সোমবার (৬ জানুয়ারি) সাভার উপজেলায় শীতার্তদের মাঝে কম্বল, শিশু খাদ্য ও শুকনা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী ডিসিসি নির্বাচন নিয়ে বলেন, আমাদের কোন খারাপ উদ্দেশ্য থাকলে আমরা কেন ঘরে ঘরে গিয়ে তাহলে ভোট চাইছি। কারণ আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। আর এই নির্বাচনে আমরা নির্বাচন কমিশনকে সব ধরণের সহযোগিতা করতে চাই।

তাই ঢাকাবাসী, জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা যাকে খুশি তাকে ভোট দেবেন। আমরা নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই। হারি জিতি নাহি লাজ। কারণ এই নির্বাচন স্থানীয় সরকার। হেরে গেলে আমাদের উপর আকাশ ভেঙ্গে পড়বে না।

শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সারাদেশে একজন মানুষও যাতে শীতে কষ্ট না পায়, কেউ যেন শীতে মৃত্যুবরণ না করে সে জন্য দলীয়ভাবে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। সরকার ইতিমধ্যে ৪০ লাখ কম্বল ও ২ কোটি টাকা নগদ, শিশুদের জন্য শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণ করেছে।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান, আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী রায়, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান, পৌর মেয়র হাজী আব্দুল গণি, উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, তেতুঁলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমরসহ স্থানীয় নেতৃবৃন্দ।

শেয়ার করুন