সততা ও নিষ্ঠার সঙ্গে এই গুরুদায়িত্ব পালন করতে চাই : বিপ্লব বড়ুয়া

সততা ও নিষ্ঠার সঙ্গে এই গুরুদায়িত্ব পালন করতে চাই : বিপ্লব বড়ুয়া

চট্টগ্রাম : প্রধানমন্ত্রী আমাকে চট্টগ্রাম থেকে আপনাদের প্রতিনিধিত্ব করার জন্য সুযোগ করে দিয়েছেন। সততা ও নিষ্ঠার সঙ্গে এই গুরুদায়িত্ব পালন করতে আপনাদের সহযোগিতা চাই।

বুধবার (৮ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম পুরাতন রেল স্টেশন মাঠে এক গণসংবর্ধনায় এসব কথা বলেন আওয়ামী লীগের নবনির্বাচিত দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়ায় চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গণসংবর্ধনার আয়োজন করে।

আরো পড়ুন : সীতাকুণ্ডে শিশুকে বাঁচাতে গিয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩জন নিহত
আরো পড়ুন : পিলখানা ট্রাজেডির পূর্ণাঙ্গ রায় প্রকাশ

বুধবার ঢাকা থেকে ট্রেনযোগে চট্টগ্রাম রেলস্টেশন চত্বরে পৌঁছালে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে বরণ করে নেন হাজারো নেতাকর্মী।

এরপর আয়োজিত জনসভায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ছাত্র ছিলাম। কর্মজীবনে আমি সাংবাদিকতা করেছি। বাংলাদেশ টেলিভিশনের প্রোগ্রাম প্রোডিউসার ছিলাম। ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর শুধু ছাত্রলীগের রাজনীতি করার কারণে আমাকে চাকরিচ্যুত করা হয়েছিল। চাকরি থেকে বের করে দেওয়ার পর আমি লন্ডনে গিয়ে ব্যারিস্টারি পড়া শুরু করি। পড়া শেষে সবুজ পাসপোর্ট হাতে নিয়ে দেশে এসেছি। যখন দেশে ফিরে আসি তখন অনেক বন্ধুরা বলেছে আমি ভুল করেছি। কিন্তু আমি এখন বলছি আমি কোনো ভুল করিনি। নেত্রী আমাকে সম্মানিত করেছেন। চট্টগ্রামবাসীর ভালোবাসা ও দোয়ায় আমি বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের পদ পেয়েছি। আমি অভিভূত, আমি আবেগাপ্লুত। নেতাকর্মীদের ভালোবাসা পেয়ে আমি কৃতজ্ঞ।’

আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি বিশেষ নজর দিয়েছেন উল্লেখ করে তিনি আরো বলেন, ‘এবারে কাউন্সিলে বীর চট্টলার আটজনকে সম্মানিত করেছেন, এ অর্জন চট্টগ্রামবাসীর। বিশ্বের কোনো দেশে এমন নেত্রী নেই, যিনি পুরো পরিবারকে হারিয়ে নিজেকে নতুন উদ্যমে এগিয়ে নিয়েছেন। জননেত্রী শেখ হাসিনা তা প্রমাণ করেছেন। জাতির দুঃসময়ে দেশের হাল ধরেছেন। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়’।

এ সময় ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে বর্ষীয়ান নেতা মোছলেম উদ্দিনকে জয়যুক্ত করারও আহ্বান জানান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে গণসংবর্ধনায় আরো বক্তব্য দেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।

এ সময় চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে বরণ করে নেন।

শেয়ার করুন