মুজিববর্ষ উদযাপনে প্রস্তুত চিটাগাং উইম্যান চেম্বার

মুজিববর্ষ উদযাপনে প্রস্তুত চিটাগাং উইম্যান চেম্বার

চট্টগ্রাম : ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে ১৬ ডিসেম্বরের বিজয় পূর্ণতা পেয়েছে।

প্রাক্তন সাংসদ এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সদস্য সাবিহা নাহার বেগম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সেমিনার কক্ষে আয়োজিত আলোচনা সভা ও মুজিববর্ষ উদযাপনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আরো পড়ুন : পাহাড়ী শীতার্তদের পাশে বান্দরবান সেনা জোন
আরো পড়ুন : ভর্তি জালিয়াতি : আজীবন বহিষ্কার ঢাবির ৬৩ শিক্ষার্থী

তিনি বলেন, বিশ্ববাসী এবং বাংলার স্বাধীনতাকামী সাধারণ মানুষের চাপে বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান সরকার। এরপর জনতার নেতা সবার আগে জনতার কাছেই ফিরে আসেন এবং রেসকোর্স ময়দানে ভাষণ দেন।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিশাত ইমরান।

আরো বক্তব্য রাখেন প্রাক্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রুহি মোস্তফা, পরিচালক রেবেকা নাসরীন, প্রাক্তন পরিচালক আক্তার বানু ফেন্সী, সেরিনা তাহেরসহ সদস্য বেবী হাসান, শিরীন আক্তার শিল্পী, রেহানা খান ও তানহা চৌধুরী। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর অন্যান্য সদস্যবৃন্দ।

সভাপতি আবিদা মোস্তফা বলেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী তার স্বপ্নকে বাস্তবায়ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের কর্তব্য হচ্ছে সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে যার যার জায়গা থেকে কাজ করে যাওয়া। বক্তব্য শেষে মুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও দোয়া পাঠ, দেশীয় রান্না প্রতিযোগিতা, পিঠা উৎসব, চিত্রাংকন প্রতিযোগিতা, শীত বস্ত্র বিতরণ, প্রতিবন্ধী শিশুদের নিয়ে অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা সহ বছরব্যাপী আরও নানান কর্মসূচী তুলে ধরেন তিনি।

শেয়ার করুন