মানুষের কাছে সেবা পৌঁছে দিতে পুলিশ বদ্ধপরিকর : পুলিশ সুপার

বান্দরবানে সাংবাদিকদের মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন নবাগত পুলিশ সুপার জেরিন আখতার।

বান্দরবানে নবাগত প্রথম নারী পুলিশ সুপার জেরিন আখতারের সাথে জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে পুলিশ সুপারের সভা কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন : নগরীতে শীঘ্রই চালু হচ্ছে ছাত্র-ছাত্রীদের বাস
আরো পড়ুন : বান্দরবানে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, ডিআই ওয়ান বাচাঁ মিয়া, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবদিকরা।

এসময় নবাগত পুলিশ সুপার জেরিন আখতার বলেন, “মজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই শ্লোগানকে সামনে রেখে আমরা বান্দরবানের জনসাধারণের কাছে পৌঁছাতে চাই, জনসাধারনের কাতারে দাঁড়িয়ে সাধারণ মানুষের কাছে সঠিক পুলিশি সেবা পৌঁছে দিতে পুলিশ প্রশাসন বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, সাংবাদিক ও পুলিশ যদি একই সাথে নিষ্ঠার সাথে মাঠে কাজ করে তাহলে পুলিশের কাজ অনেক সহজ হয় এবং বিশৃঙ্খলাও অনেকাংশে কমে যাবে। জনবান্ধব পরিবেশ সৃষ্টি করতেই বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যেহেতু বান্দরবান পার্বত্য জেলার জীব ও বৈচিত্র ব্যতিক্রম, তাই এখানকার মানুষের নিজ নিজ চিন্তা ও ধ্যান-ধারনাও আলাদা আলাদা। সাস্প্রদায়িক সম্প্রীতি যাহাতে কোনোভাবেই বিনষ্ট না হয় সেদিকে সাংবাদিকদের দায়িত্বশীল জায়গা থেকে জনস্বার্থে কাজ করার আহবান জানান পুলিশ সুপার।

এসময় প্রযুক্তির সুবিধা-অসুবিধার কথা উল্লেখ করে পুলিশ সুপার বলেন, গুজব থেকে সতর্ক থাকতে হবে। ঘটনা ঘটতেই পারে কিন্তু প্রকৃত ঘটনার সত্যতা যাচাই করে এক্ষেত্রে সাংবাদিকরা সঠিক তথ্য তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। যে কোনো বিষয় নিয়ে সাংবাদিকদের মতামত ও পরামর্শ দেয়ার সুযোগ সব সময় তাঁর দরজা খোলা বলেও স্পষ্ট করেন তিনি। শান্তি থাকলে, সব পক্ষই-সব মানুষই, ভালো থাকবে এ আশাবাদ ব্যক্ত করে এই জেলার আইন শৃঙ্খলার উন্নয়নে সাংবাদিকদের লেখনির মাধ্যমে সহায়ক ভূমিকা রাখার আহবান করেন।