চট্টগ্রামে ৫ দিনব্যাপী সমন্বিত দক্ষতামুখী পুষ্টি প্রশিক্ষণ শুরু

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে ৫ দিনব্যাপী সমন্বিত দক্ষতামুখী পুষ্টি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রাম : জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এর ব্যবস্থাপনায় ও চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ৫ দিনব্যাপী সমন্বিত দক্ষতামুখী পুষ্টি প্রশিক্ষণ (দীপশিখা) শনিবার (১৮ জানুয়ারি) থেকে শুরু হয়েছে। সকাল ১০টায় ইপিআই ভবনের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

আরো পড়ুন : চাকরির সুযোগ নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানিতে
আরো পড়ুন : ঢাকা দুই সিটির ভোট গ্রহণ ১ ফেব্রুয়ারি

জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্টিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা দপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক সুব্রত কুমার চৌধুরী, নিপসম’র লেকচারার ডা.বায়েজিদ আমিন ও ইউনিসেফ’র বিভাগীয় নিউট্রিশন অফিসার ডা. উবাসুই। স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগ থেকে ২৫ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণের ১ম ব্যাচে অংশ নেন।

পরবর্তী ব্যাচে ২৫ জন প্রশিক্ষণার্থী অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা ওয়াজেদ চৌধুরী অভি।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চতুর্থ সেক্টর কর্মসূচীর আওতায় স্বাস্থ্য অধিদফতর ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মাধ্যমে জাতীয় পুষ্টি সেবা দেশব্যাপী পুষ্টি সেবা প্রদান করে আসছে। সে লক্ষে পুষ্টি বিষয়ে যথাযথ জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এ প্রশিক্ষণের আয়োজন।

শেয়ার করুন