অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক রাকিবুলের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করে বাংলাদেশের রাকিবুল হাসান

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ধসিয়ে দিয়েছে। স্কটল্যান্ডকে ৩১ ওভারে ৮৯ রানের মধ্যে অলআউট করে দিয়েছে । হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান।

শুরুতে দু্ই পেসার তানজিম হাসান সাকিব এবং শরিফুল ইসলামের তোপের মুখে পড়ে স্কটল্যান্ড। শুরুর ২১ রানেই তারা তুলে নেন প্রথমে ব্যাট করা স্কটিসদের ৪ উইকেট। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। রাকিবুল হ্যাটট্রিক তুলে নেওয়ার আগে ৬৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছিল স্কটল্যান্ড।

২৪তম ওভারে এসে কেস সাজ্জাদকে বোল্ড করেন রাকিবুল। পরের বলে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন এলজি রবার্টসনকে। ওভারের পঞ্চম বলে বোল্ড করেন সিডি পিটকে। ওই ওভার শেষে স্কটল্যান্ডের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ৬৮। চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এটাই প্রথম হ্যাটট্রিক।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে তানজিম সাকিব এবং শরিফুল ইসলাম যথাক্রমে ২৬ ও ১৩ রানে দুটি করে উইকেট নেন। শামিম এবং মৃত্যুঞ্জয় নেন একটি করে উইকেট। রাকিবুল ২০ রানে দখল করেন ৪ উইকেট।

স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের উজ্জায়ার শাহ দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন। এছাড়া স্কটল্যান্ডের ওপেনার আঙ্গুস গাই ১১ রান করেন। দশম ব্যাটসম্যান হিসেবে নামা জেমি সাইরন ১৭ রান করেন।

শেয়ার করুন