হাটহাজারী পৌর এলাকায় দূর্ধষ ডাকাতি

ডাকাতি

চট্টগ্রাম: হাটহাজারী পৌরসভার ৩নং ওয়ার্ডে রবিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাতে সশস্ত্র ডাকাতি হয়েছে। জমাদার বাড়ীর মোহাম্মদ শাহেদ সুমনের ঘরে এ ডাকাতি সংগঠিত হয়।

ডাকাতদল ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে পরিবারের লোকজনকে একটি কক্ষে আটক রেখে মোটরসাইকেল, মোবাইল, ল্যাপটপ, নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। ডাকাতদল মালামাল নিয়ে পালিয়ে যাওয়ার সময় একটি কাটার, একটি রেজ, তিনটি রামদা ও তাদের পরিধেয় ফেলে যায়।

আরাে পড়ুন : চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ
আরাে পড়ুন : মিঠাছরা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

সংবাদ পেয়ে সোমবার (২৭ জানুয়ারি) থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দিবাগত রাতে ডাকাত দল সুমনের ঘরে তালা ভেঙ্গে ঢুকে পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি মোটরসাইকেল (চট্টমেট্রো-ল-১৩-৩৪২২)। দুই ভরি স্বর্ণালংকার, তিনটি মোবাইল, নগদ ১৫ হাজার টাকাসহ একটি ল্যাপটপ নিয়ে মোটরসাইকেল চালিয়ে পালিয়ে যায়। ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় উল্লেখিত দেশীয় অস্ত্র ফেলে যায়।

থানার ওসি (মিডিয়া) তৌহিদুল করিম ডাকাতির ঘটনার কথা স্বীকার করেন। ডাকাত কবলিত পরিবারের পক্ষ থেকে মামলা করলে পুলিশ মামলা নেবেন বলে জানান এবং ডাকাতদলের সদস্যদের গ্রেফতারের জোর চেষ্টা চালিয়ে যাবে। তবে এ ঘটনার পূর্বে রাত আনুমানিক ১.৩০-২.০০টার সময় একই ওয়ার্ডের আব্দুল লতিফ উকিল বাড়ির প্রবাসি মোহাম্মদ আব্দুল শুক্করের ঘরে ডাকাতির জন্য প্রচেষ্টা করলে তার ঘরের সদস্যরা জানতে পেরে পার্শ্ববর্তী বাড়ির লোকজনকে ফোন করলে তাদের শোর-চিৎকারে ডাকাতদল পালিয়ে যেতে সক্ষম হয়। পরে রাত তিনটার দিকে এ ডাকাতির ঘটনা ঘটায়।