গাজীপুর কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বার্ষিক সভা

গাজীপুর কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বার্ষিক সভা

ঢাকা: গাজীপুর মেট্রো সদর কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বার্ষিক সভা ও আনন্দ ভোজ সোমবার (২৭ জানুয়ারি) গাজীপুরস্থ ডুয়েট সংলগ্ন ভুরুলিয়া সোনার তরী কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামসুন নাহার ভূঁইয়া।

আরাে পড়ুন : বেসরকারি খাতে যাচ্ছে পতেঙ্গা সৈকত
আরাে পড়ুন : আলোচিত সাতকানিয়ার ইউএনও মোবারক হোসেনের বদলি

সমিতির সভাপতি মোঃ সাজ্জাত হোসেনের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মোঃ মাসুদুর রহমান সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঔষধ প্রশাসন গাজীপুরের সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম, ঔষধ প্রশাসন গাজীপুরের তত্ত্বাবধায়ক মরুময় সরকার।

অন্যান্যদের বক্তব্য দেন সহ-সভাপতি মোঃ সাকিক আহমেদ বুলবুল সহ-সভাপতি মোঃ মাহবুবুর রহমান নেসার, সম্মানিত সদস্য মোঃ মিজানুর রহমান, মোঃ আনোয়ার হোসেন বাচ্চু, মোঃ ইসমাইল হোসেন, শ্রী অক্ষয় বিশ্বাস, মনিরুজ্জামান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, সমিতির সাধারণ সম্পাদক আলহাজ মোঃ লুৎফর রহমান বাবুল।

প্রধান অতিথি শামসুন নাহার ভূঁইয়া বলেন, আমি শুনেছি আপনাদের অফিস ঘর নেই। আপনারা জায়গা দেখেন আমি সহযোগিতা করবো। আমি এখন ঘোষণা দিচ্ছি না তবে আপনাদের যেটা বেশী প্রয়োজন আমি সেটা দিবো। আপনারা যারা ঔষধ ব্যবসায়ীরা আছেন আপনাদের অনেকের ছেলে মেয়েরা ডাক্তার হয়েছে তাদের এই মুজিববর্ষে বিভিন্ন স্থানে ফ্রি চিকিৎসা দেয়ার অনুরোধ জানাচ্ছি।

সমিতির সভাপতি মোঃ সাজ্জাত হোসেন বলেন, আমাদের বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির গত বার্ষিক এজিএম অনুষ্ঠানে সাদেকুর রহমান ঘোষণা দিয়েছেন সারা বাংলাদেশে এমআরপি বাস্তবায়ন হবে। এমআরপি অনুযায়ী ঔষধ বিক্রি করতে হবে। আর যদি কেউ এমআরপি ছাড়া ডিসকাউন্টে ঔষধ বিক্রি করতেছেন অবশ্যই সেখানে ঝামেলা আছে। মেয়াদোত্তীর্ণ ভেজাল ঔষধ থাকতে পারে। ঔষধ ব্যবসায় শৃখংলা আনতে হবে এবং জাতির জনক শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে হবে।

পরে সভায় গাজীপুর মেট্রো সদরের সকল কেমিষ্টদের সর্বসম্মতিক্রমে মোঃ সাজ্জাত হোসেন (হেলেন ফার্মেসী) সভাপতি ও আলহাজ মোঃ লুৎফর রহমান বাবুলকে (রহমান ফার্মেসী) সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য কর্মকর্তারা হলেন- সহ-সভাপতি মোঃ সাকিক আহমেদ বুলবুল (মর্ডান ফার্মেসী), মোঃ বাহা উদ্দিন সরকার (গাজীপুর ড্রাগ), মোঃ ইসমাইল হোসেন (ইসমাইল ফার্মেসী), মোঃ মাহাবুবুর রহমান নেসার (মনিকা মেডিকেল হল), মোঃ আব্দুল ওহাব (আরিফ মেডিকেল হল), সহ-সাধারণ সম্পাদক মোঃ সেলিম পারভেজ (বিসমিল্লাহ ফার্মেসী), সাংগঠনিক সম্পাদক শ্রী অক্ষয় বিশ্বাস (মা মেডিকেল হল), কোষাদক্ষ্য হাজী মোঃ সাদেকুর রহমান কবির (কবির ড্রাগস), দপ্তর সম্পাদক মোঃ মাসুদুর রহমান (পান্না ফার্মেসী), স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ মোজাম্মেল হক (মাহাবুব ফার্মেসী), প্রচার সম্পাদক মোঃ ইকবাল হোসেন (ইকবাল ফার্মেসী), সহ-প্রচার সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন (নাঈম ফার্মেসী), ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল খালেক (আরোগ্য নিকেতন), ক্রীড়া সম্পাদক শ্রী অমৃত লাল বাবুল (মাতৃ ফার্মেসী), সমাজ কল্যাণ সম্পাদক মোঃ সাঈদ আহমেদ শাহীন (নিউ লাইফ ফার্মেসী), সাংস্কৃতিক সম্পাদক শ্রী অজিত চন্দ্র বর্মন (শিমুল ফার্মেসী), নির্বাহী সদস্য মোঃ মিজানুর রহমান (নাসরিন ফার্মেসী), মোঃ আনোয়ার হোসেন বাচ্চু (লতিফ ফার্মেসী), মোঃ আব্দুর রশিদ সরকার (সরকার ফার্মেসী), হাজী মোঃ গোলজার এলাহী (হাজী ফার্মেসী), মোঃ সিরাজুল ইসলাম (সৈয়দ মেডিকেল হল), একেএস নুরুজ্জামান (জামান ফার্মেসী), হারিছুল হক গাজী (মা মেডিকেল হল)। এই কমিটির নিয়ন্ত্রনাধীন ৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে।