ডেসটিনি’র পরিচালকের তিন বছরের কারাদণ্ড

ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনকে দুর্নীতির অভিযোগে দুদকের করা মামলায় তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনকে দুর্নীতির অভিযোগে দুদকের (দুর্নীতি দমন কমিশন) করা মামলায় তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (২৭ জানুয়ারি) দুপুরে এ রায় দেন ঢাকার বিশেষ জজ-৮ এর বিচারক শামীম আহাম্মদ। তাকে ৫০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

রাজধানীর কলাবাগান থানায় দুটি মামলা করে দুদক ২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমীন ও মোহাম্মদ হোসাইনসহ ডেসটিনি গ্রুপের ২২ জনের বিরুদ্ধে ।

সম্পদের তথ্যবিবরণী জমা না দেয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা থানায় এই মামলা করে দুদক।

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে দুদক মামলা দুটি করে।

২০১২ সালের ১১ অক্টোবর তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০১৬ সালের ১৬ জুন মামলা দুটির তদন্ত চলাকালে রফিকুল আমীনের জ্ঞাত আয়বহির্ভূত ১৮ কোটি দুই লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের হিসাব চেয়ে দুদক নোটিশ দেয়। ৭ দিনের মধ্যে তাকে তথ্যবিবরণী জমা দিতে বলা হয়।

২০১৭ সালের ৬ জুন রফিকুল আমীনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। পরের বছরের ১২ মার্চ তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

শেয়ার করুন