এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

নগরীর জামালখান ডা. খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছেন নবাগত বিভাগীয় কমিশনার এবিএম আজাদ ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

চট্টগ্রাম : এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন বিভাগে নবাগত বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে নগরীর জামালখানের ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ রোডের কাজেম আলী স্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা
ও আইসিটি) মোঃ আবু হাসান সিদ্দিক ও তিন জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসময় উপস্থিত ছিলেন।

আরাে পড়ুন : “শীঘ্রই ভূমি বিরোধ নিষ্পত্তির কাজ শুরু হবে”
আরো পড়ুন : মাদারবাড়ির সিআরবি বস্তির ২শ ঘর পুড়ে গেছে

পরীক্ষার প্রথম দিন এসএসসিতে বাংলা ১ম পত্র ও দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরিদর্শন কেন্দ্র পরিদর্শনকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি উপস্থিত সাংবাদিকদের বলেন, প্রত্যেক কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে।

সরকারের নির্দেশনায় পরীক্ষার আগে থেকেই সকল কোচিং সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। শিক্ষা বোর্ডও একই ব্যবস্থা গ্রহন করেছে। প্রশাসন সর্বোচ্চ সতর্ক থাকায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার কোন সম্ভাবনা নেই। প্রত্যেকটি কেন্দ্রে ম্যাজিষ্টে ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স নিয়োগ করা হয়েছে। কেন্দ্র ও আশপাশের ২’শ গজের মধ্যে ১৪৪ ধারা জারী করা হয়েছে। সকলের সহযোগিতা পেলে এসএসসি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন হবে।

নগরীর জামালখান ডা. খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছেন নবাগত বিভাগীয় কমিশনার এবিএম আজাদ ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন উপস্থিত সাংবাদিকদের বলেন, সবকিছুতেই চট্টগ্রাম সবসময় এগিয়ে থাকে। চট্টগ্রামের এস.এস.সি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠভাবে অনুষ্টিত হচ্ছে। পরীক্ষার প্রথম দিন সকল পরীক্ষার্থী সময় মতো কেন্দ্রে চলে এসেছে। কেন্দ্রের আশপাশে যেসব ফটোকপিয়ার মেশিন ও ইন্টারনেটের দোকান রয়েছে সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে। কোচিং সেন্টারগুলোতে দিনে ও রাতে অভিযান চালিয়েছি। যেগুলোর বিষয়ে অভিযোগ এসেছে সেগুলো তাৎক্ষনিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। আপাততঃ কোন কোচিং সেন্টার খোলা নেই।

আশা করি চট্টগ্রাম থেকে কোন প্রশ্নপত্র ফাঁস হওয়ার সম্ভাবনা নেই। প্রত্যেকটি কেন্দ্রে একাধিক ম্যাজিষ্ট্রেট ও ভিজিল্যান্স টিম রয়েছে। তারা সকলে তৎপর রয়েছে। চট্টগ্রামে যেহেতু নকলের প্রবনতা কমে গেছে বা নেই। এখানকার ছাত্র-ছাত্রীরা যথেষ্ট ভালো। দুস্কৃতিকারীচক্র যারা রয়েছে শুধুমাত্র তাদেরকে দমন করতে পারলে ভবিষ্যতে আর কোন প্রশ্নপত্র ফাঁস হবেনা। এটাই আমাদের মূল লক্ষ্য।

প্রশ্নপত্র ফাসেঁর কোন ধরণের গুজবে কান না দেয়ার জন্য তিনি শিক্ষার্থী-অভিভাবকদের প্রতি আহবান জানান।
এদিকে সকাল পৌনে ১১টায় নগরীর চন্দনপুরাস্থ দারুল উলুম আলিম মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আসিটি) মোঃ আবু হাসান সিদিক।

শেয়ার করুন