চট্টগ্রামের শিল্পকলায় লোকসংস্কৃতি উৎসব শুক্র ও শনিবার

চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছেন সমাজ সমীক্ষা সংঘ নেতৃবৃন্দ।

চট্টগ্রাম : দেশের হারিয়ে যাওয়া ঐতিহ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে “অস্তিত্বের সন্ধানে, শিকড়ের টানে’’_শ্লোগানকে ধারণ করে চট্টগ্রাম শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে আয়োাজন করা হয়েছে দুই দিনব্যাপী লোকসংস্কৃতি উৎসব-২০২০।

সমাজ সমীক্ষা সংঘ সপ্তমবারের মতো আয়োজিত এই লোকসংস্কৃতি উৎসব নাট্যকার ও কথা সাহিত্যিক অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদকে উৎসর্গ করা হবে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লোকসংস্কৃতি উৎসব-২০২০ উদযাপন পরিষদ চেয়ারম্যান মো. আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু।

আরো পড়ুন : চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন নির্বাচনের ফলাফল স্থগিত : কারণ দর্শানো নোটিশ
আরো পড়ুন : খাগড়াছড়ির ৩৪ ভূমিহীন পরিবার পাচ্ছেন সরকারের গড়ে দেয়া বাড়ি

লিখিত বক্তব্যে তিনি উৎসবের বিভিন্ন কর্মসুচি তুলে ধরে বলেন, শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকালে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, প্রতিযোগিতা উদ্বোধন করবেন চবি চারুকলা ইনস্টিটিউট এর পরিচালক প্রণব মিত্র চৌধুরী। ওডিসি এন্ড টেগর ডান্স মুভমেন্ট এর উদ্ভোধনী নৃত্যের মাধ্যমে উৎসবের উদ্বোধন করবেন চবি উপচার্য ড. শিরিন আকতার। আরও উপস্থিত থাকবেন কবি ও সাংবাদিক আবুল মোমেন। এদিন প্রমা অবস্তীর পরিচালনায় লোকনৃত্য পরিবেশন করবে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে উখিয়া সাহিত্য কুটির এর পরিবেশনায় হলাঁ, বদ্দা,ভাইট্রালি,হাইল্ল্যাগীতি,হালদা ফাডাগান। বিকালে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপসস্থিত থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এরপর সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সুনামগঞ্জ থেকে আগত দেবদাস চৌধুরী ও তুলিকা ঘোষ চৌধুরী পরিবেশনায় হাসন রাজা শাহ, আব্দুল করিম ও রামাধনের গান।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন লোকসংস্কৃতি উৎসব ২০২০ উদযাপন পরিষদ ২০২০ এর সদস্য সচিব সাইফুদ্দিন আহমেদ মিনহাজ, শিহাব চৌধুরী বিপ্লব, কাউন্সিলর এ জে এম সোহেল, আমিনুল ইসলাসসহ প্রমুখ।

শেয়ার করুন