সি-বীচে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পূর্ণবাসনে সিডিএর তালবাহানা

পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি সাংবাদিক সম্মেলন

চট্টগ্রাম: উচ্ছেদের তিন মাসের মাথায় জাইকার অর্থায়নে সিডিএ সিবীচের প্রায় ছয় শতাধিক ব্যবসায়ীকে পুর্নবাসনের কথা দিয়ে ছিলেন কিন্ত আজ তিন বছরেও পূর্ণবাসন না করে বিভিন্ন তালবাহানার আশ্রয় নিয়েছে সিডিএ।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি ওয়াহিদুল আলম মাস্টার এই অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে অভিযোগ করেন, পর্যটকদের পদভারে মুখরিত হচ্ছে ঠিক সেসময় ২০১৮ সালে জাইকার দৃষ্টিগোছরে আসি আমরা । জাইকা সিডিএ আমাদের সাথে ও এলাকার প্রতিনিধি সাথে দফায় দফায় বৈঠক করে অঙ্গীকার করেন। সি বীচকে বিশ্বমানের পর্যটন শিল্পে রূপান্তরিত করবেন এবং দোকানের মালামালের ক্ষতিপূরণ, ব্যবসায়ী ক্ষতিপূরণ ,অবকাঠামো ক্ষতিপূরণসহ কর্মচারীদের ক্ষতিপূরণ দিয়ে পূর্ণবাসন করবেন। কিন্তু সী বিচ সৃষ্টি ও পর্যটক করার কারণে পুরস্কার বা পুর্নবাসনের বদলে পেয়েছি ১৯৮৬, ২০০৭,২০১৯ ও ২০২০ সালের ১৫ জানুয়ারি বিনা নোটিশে অমানবিক বুলডোজারের আক্রমণ। যা অত্যন্ত অমানবিক ও নিন্দনীয়।

সভাপতি ওয়াহিদুল আলম বলেন, সিডিএ চেয়ারম্যানকে পূর্ণবাসনের জন্য বহুবার আবেদন নিবেদন করে ব্যর্থ হয়েছি। দ্রুত পূর্ণবাসনের ব্যবস্থা না নিলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনে যাব ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ ছালেহ আহমেদ চৌধুরী, দক্ষিণ পতেঙ্গা আ’লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম, শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ আলী, আ’লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, আ’লীগ নেতা আলমগীর হাসান, মাইনুল ইসলাম, ওয়াহিদুল আলম চৌধুরী, জামাল উদ্দিন, লোকমান, খোরশেদ আলম, মোশারফ হোসেনসহ প্রমুখ।

শেয়ার করুন