কারো অর্থবিত্ত দেখে পদ দেয়া দলের আদর্শ নয়: তথ্যমন্ত্রী

প্রধান অতিথির বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

কারো অর্থবিত্ত দেখে আওয়ামীলীগে পদ দেয়া আমাদের রাজনীতি ও আদর্শ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অমুকের পয়সা আছে, দল চালাতে সুবিধা হবে এই বিবেচনায় কাউকে পদ দেয়া যাবেনা।

তিনি বলেন, পরপর তিনবার ক্ষমতায় থাকার কারণে দলের মধ্যে অনেক সুবিধাবাদি ও অনুপ্রবেশকারী ঢুকেছে। যারা একসময় আওয়ামীলীগের বিরুদ্ধে কাজ করেছে তারা এখন এই সংগঠনের মধ্যে ঢুকে পড়েছে। যারা অনুপ্রবেশকারী সুবিধাভোগের জন্য দল করছেন তাদের চিহ্নিত করে পদ থেকে তাদের সরিয়ে দিতে হবে। দল ও আদর্শের প্রতি নিষ্ঠা এবং নেত্রীর প্রতি একাগ্রতাই হবে দলীয় পদ পাওয়ার ক্ষেত্রে যোগ্যতা।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ আওয়ামীলীগ পাবনা জেলা শাখার তৃণমুল প্রতিনিধি সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাবনা জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুখ প্রিন্স এমপি’র সঞ্চালনায় প্রতিনিধি সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলির সদস্য সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম। বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

ড. হাছান মাহমুদ বলেন, আজকে বাংলাদেশ আওয়ামীলীগ পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায়। এই কৃতিত্ব জননেত্রী শেখ হাসিনার। তিনি সমস্ত প্রতিকূলতা ও প্রতিবন্ধকতার মধ্যে ধীরস্থির থেকে সমস্যা মোকাবেলা করে ১৯৮১ সালের ১৭ মে বাংলাদেশে পদার্পণ করেন। প্রত্যয়ী হয়ে আওয়ামীলীগকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশের মানুষের ভোট এবং ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। এবং আওয়ামী লীগকে চারবার রাষ্ট্র ক্ষমতায় নিয়ে গেছেন।

দলের তরুণ নেতাকর্মীদের বিনয়ী হবার অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বদলে গেছে। কিন্তু এত উন্নয়নের মধ্যেও যখন আমাদের কর্মীরা উদ্যত আচরণ করে তখন মানুষ বিরক্ত হয়। আমরা কেউ যেন উদ্যত আচরণ না করি। কারো উদ্যত আচরণ ও অপকর্মের দায় দল কখনো নিবেনা। তাদের বিরুদ্ধে প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, নুরুল ইসলাম ঠান্ডু, প্রফেসর মেরিনা জাহান কবিতা, বেগম আখতার জাহান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন