বায়েজিদে মুক্তিযোদ্ধার সাইনবোর্ডে পাহাড় কাটা বন্ধ করল পুলিশ

পাহাড় কেটে ‘মুক্তিযোদ্ধা অফিস’ তৈরির চেষ্টা

চট্টগ্রাম : বায়েজিদের মুক্তিযোদ্ধার সাইনবোর্ডে পাহাড় দখলের চেষ্টা পণ্ড করে দিয়েছে বায়েজিদ থানা পুলিশ। এ সময় পাহাড় কেটে মুক্তিযোদ্ধাদের নামে কথিত অফিস তৈরির কাজও বন্ধ করে দেয় পুলিশ। অন্যদিকে সরকারি জায়গায় মুক্তিযোদ্ধাদের অফিস বানাতে বাধা নেই বলে দাবি করছেন থানা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা খোরশেধ আলম।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে বায়েজিদ থানার আরেফিন নগর এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, খুব সকাল থেকেই মুক্তিযোদ্ধাদের নামে কথিত অফিস তৈরির জন্য পাহাড়ের মাটি কাটছিল কয়েকজন শ্রমিক। স্থানীয়রা বিষয়টি সরকারের জরুরী সেবা নম্বরে (৯৯৯) জানালে বায়েজিদ থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে ছুটে আসে। এ সময় মাটি কাটার শ্রমিকরা দৌড়ে পালিয়ে যায়। পরে পাহাড় কাটা বন্ধ করে দেয় পুলিশ।

আরো পড়ুন : কে পাচ্ছেন নৌকা প্রতীক : ভাগ্য নির্ধারণ শনিবার সন্ধ্যায়
আরো পড়ুন : কাপ্তাই লেকে নৌকাডুবি ৫ পর্যটকের মৃত্যু, নিখোঁজ ৩

প্রশাসনের সকলের সাথে কথা বলেই এর কাজ শুরু করা হয়েছে জানিয়ে থানা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা খোরশেধ আলম বলেন, সরকারি পাহাড়। এখানে মুক্তিযোদ্ধাদের একটি সংগঠনের অফিস তৈরি করা হবে। এবাদতখানাও হবে। প্রশাসনের সকলের সাথে কথা বলেই কাজ শুরু করেছি।

এ প্রসঙ্গে বায়েজিদ থানা পুলিশের উপ-পরিদর্শক মো. হেলাল উদ্দিন বলেন, উর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে পাহাড় কাটা বন্ধ করে দিয়েছি। মুক্তিযোদ্ধা খোরশেদ নামের এক ব্যক্তি দাবি করছেন, এটা সরকারি পাহাড়। সেখানে মুক্তিযোদ্ধাদের একটি অফিস তৈরি করা হবে। তবে সরকারি পাহাড় এভাবে কেটে অফিস তৈরি করতে নিষেধ করেছি।

শেয়ার করুন