সন্ত্রাস ও মাদক মুক্ত ওয়ার্ড গড়তে চান কাউন্সিলর প্রার্থী মো. নুরুল হুদা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১১ নং দক্ষিণ কাট্রলী ওয়ার্ডে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা, শিক্ষায় অনগ্রসর ও বঞ্চিত নারী শিশুদের পড়ালেখা সহ সন্ত্রাস ও মাদক মুক্ত মডেল ওয়ার্ড গড়তে চান স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী মো. নুরুল হুদা চৌধুরী

আবুল কালাম(চট্টগ্রাম) : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১১ নং দক্ষিণ কাট্রলী ওয়ার্ডে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা, শিক্ষায় অনগ্রসর ও বঞ্চিত নারী শিশুদের পড়ালেখা সহ সন্ত্রাস ও মাদক মুক্ত মডেল ওয়ার্ড গড়তে চান স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী মো. নুরুল হুদা চৌধুরী দৈনিক নয়াবাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথাগুলো বলেন।

ঘনবসতিপূর্ণ এলাকায় প্রায় ঊনসত্তর হাজার ভোটারসহ লক্ষাধিক মানুষের বসবাস এ ওয়ার্ডে। আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিভিন্ন দল থেকে কাউন্সিলর পদে নির্বাচন করবেন অন্তত ডজন খানেক প্রার্থী। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন মো. নূরুল হুদা চৌধুরী।

স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী মো. নুরুল হুদা চৌধুরী বলেন, ১১ নং দক্ষিণ কাট্রলী ওয়ার্ডে সেবা কেন্দ্র চালু, জলাবদ্ধতা নিরসন,‌ বিশুদ্ধ খাবার পা‌নির ব্যবস্থা, স্বাস্থ্যসম্মত স্যা‌নিটেশন ব্যবস্থা, মাদক মুক্ত ও এক‌টি মান‌বিক ওয়ার্ড প্র‌তিষ্ঠা করতে চান যদি এ এলাকার জনগণ আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে তাকে ভোট দিয়ে নির্বাচিত করেন।

তিনি বলেন, চট্টগ্রাম শহর মেগাসিটি হলেও ১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড এখনো শত ভাগ স্যানিটেশন আওতায় আসেনি, জলাবদ্ধতা হ‌তে মু‌ক্তি মে‌লেনি, পর্যাপ্ত প‌রিমাণ খাবার পা‌নির ব্যবস্থা হয়‌নি।

খুব বেশি উন্নয়নও হয়েছে এমনটাও বলা যাবে না। তাই নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে এ ওয়ার্ডকে দুর্নীতিমুক্ত ও স্যানিটেশন এর আওয়াতায় নিয়ে আসা, জলাবদ্ধতা হতে মু‌ক্তি দেয়া, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স এর নজির স্থাপন করা।

এছাড়া পরিষ্কার পরিচ্ছন্ন ওয়ার্ড বিনির্মাণে কাজ করে যা‌চ্ছি, মাদক ও তামাকমুক্ত ওয়ার্ড গড়তে ইতোমধ্যে এলাকায় অনেক জনসচেতনতামূলক কাজ করে যা‌চ্ছি । পাশাপাশি জলবদ্ধতা নিরসন এবং হেলদি ওয়ার্ড হিসেবে ১১ নং ওয়ার্ডকে জনগণের কাছে উপহার দেওয়ার জন্যও কাজ করব আমি।

সেবার মাধ্য‌মে সামা‌জিক প‌রিবর্তন করার লক্ষে গ্রিন সিটি ও ক্লিন সিটির জন্য নির্বা‌চিত মেয়রকে সহযো‌গিতা করবো। মশা মুক্ত স্বাস্থ্যসম্মত ওয়ার্ড প্র‌তিষ্ঠা ক‌রবো, ‌ওয়ার্ডের গুরুত্বপূর্ণ স্থান ও সড়ককে সি‌সি ক্যামেরায় আওতায় এনে নিয়ন্ত্রণের ব্যবস্থা করবো, দৃ‌ষ্টি নন্দন ডি‌ডিটাল সু‌যোগ-সু‌বিধায় আধু‌নিক ওয়ার্ড প্র‌তিষ্ঠায় এগি‌য়ে নিবো।

স্বতন্ত্র প্রার্থী মো. নূরুল হুদা চৌধুরীর পরিচয় :

মো. নূরুল হুদা চৌধুরী, পিতা : মরহুম আফাজুর রহমান সওদাগর, ঠিকানা : হোসেন চৌধুরী বাড়ি, ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড, পাহাড়তলী, চট্টগ্রাম।

স্বতন্ত্র প্রার্থী মো. নূরুল হুদা চৌধুরীর রাজনৈতিক পরিচয় :

১৯৬৬ সালে ১০ম শ্রেণিতে(এসএসসি পরীক্ষার্থী) অধ্যয়ন অবস্থায় ৬ দফার আন্দোলনে জড়িয়ে পরি ও পাহাড়তলী রেলস্টেশনে ৭ জুলাই আমরা কয়েকজন অবরোধ করতে গিয়ে পুলিশি নির্যাতনের শিকার হই। ১৯৬৭ সালে চট্টগ্রাম সিটি কলেজে ভর্তি হই। সিটি কলেজের ছাত্র সংসদে যোগদিয়ে ছাত্র আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখি।

১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বের হয়ে মেজর জলিল জাসদ ছাত্রলীগ নামে একটি রাজনৈতিক দল গঠন করে মুজিববাদী ছাত্রলীগ হতে বের হয়ে যায়। সেই সময়ে ঢাকায় একই দিনে দুটি ছাত্র সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হয়।

মুজিববাদী ছাত্রলীগ রেসকোর্স ময়দানে আর জাসদ ছাত্রলীগ পল্টন ময়দানে সম্মেলন করে আমরা কয়য়েকজন চট্টগ্রাম থেকে মুজিববাদী ছাত্রলীগের অনুষ্ঠানে যোগদান করি এবং মরহুম শেখ কামাল ভাই ঐ অনুষ্ঠানে প্রধান ছিলেন। চট্টগ্রাম থেকে আগতদের মন্ত্রী জহুর আহম্মদ চৌধুরী তাঁর মিন্টু রোডের বাসভবনে মধ্যাহ্ন ভোজের আয়োজন করেছিলেন।

বর্তমানে আওয়ামী লীগের সভাপতি জননেত্রী প্রধানমন্ত্রীর একজন তৃণমূল কর্মী হিসেবে বেঁচে আছি। আর আমার প্রণপ্রিয় সংগঠন বঙ্গবন্ধু পরিষদ পাহাড়তলী থানা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি।

শেয়ার করুন