‘অনলাইন উদ্যোক্তারা দেশের অর্থনীতিতে অবদান রাখছে’

‘অনলাইন উদ্যোক্তারা দেশের অর্থনীতিতে অবদান রাখছে’

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম চৌধুরী বলেছেন, সামাজিক কুসংস্কারের কারণে বাঙ্গালী মেয়েরা ঘর বন্দী ছিল। তারা সৃজনশীল প্রতিভাকে বিকশিত করার সুযোগ পেত না। এখন দিল বদলেছে। বাঁধা ডিঙ্গিয়ে মেয়েরা সমৃদ্ধির পথে এগিয়ে
যাচ্ছে। ঘরে বসে অনলাইনে পণ্য বিক্রির নতুন প্ল্যাটফর্ম সৃষ্টি করেছে।

মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে ব্লু এন পিংক আয়োজিত ৩ দিনব্যাপী বসন্ত বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : রণক্ষেত্র চবি, সংঘর্ষে আহত অর্ধশত
আরো পড়ুন : চুয়েটে আন্তঃহল ভলিবলে চ্যাম্পিয়ন শেখ রাসেল হল

তিনি বলেন, নতুন উদ্যোক্তাদের তৈরি পণ্য যে কোন রুচিশীল মানুষকে আকৃষ্ট করে। বর্তমানে গৃহিনী, স্কুল-কলেজ শিক্ষার্থীরা বসে না থেকে অনলাইন মাধ্যমকে ব্যবহার করে তাদের তৈরি জিনিসগুলো পৌঁছে দিচ্ছে-এসব দেখলেই প্রমাণিত হয় কিভাবে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরিদ্র পিড়িত দেশকে আজকে সমস্ত পৃথিবীতে উন্নয়নের রোড মডেলে পরিণত করেছে। এক সময় মেয়েরা ঘর থেকে বের হতে পারতো না। এখন শতভাগ উদ্যোম নিয়ে তারা কাজ করে যাচ্ছে। আজকে বিক্রয় প্রদর্শনীতে তাদের তৈরি পণ্য শোভা পাচ্ছে। এটি ডিজিটাল বাংলাদেশের সাফল্য।

ব্লু এন পিংকের এডমিন পারমিকা পালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলামিষ্ট ও গবেষক অধ্যাপক ড. মাসুম চৌধুরী, রাইজিং স্টারের প্রেসিডেন্ট ইলিয়াছ রিপন, সমাজকর্মী সাইফুল করিম চৌধুরী, ব্লু এন পিংকের ফাউন্ডার প্রিয়াংকা প্রিয়া, ব্লু এন পিংকের এডমিন সুমিত চক্রবর্তী।

ব্লু এন পিংক আয়োজনে ও চট্টগ্রাম অনলাইন নারী উদ্যোক্তা ফোরামের সহযোগিতায় উক্ত মেলায় ঢাকা ও চট্টগ্রামের নারী উদ্যোক্তাদের বুটিক পোশাক, হোমম্যাড ফুড, জুয়েলারী, লাইফ স্টাইলের বিভিন্ন সামগ্রীসহ শোভা পাচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ফ্রি টিকেটে কেনাকাটা করার সুযোগ ছিল। আজ মেলার শেষ দিন।

চট্টগ্রাম প্রেসক্লাবে ব্লু এন পিংক বসন্ত বাণিজ্য মেলায় প্রধান অতিথি রেজাউল করিম চৌধুরী

শেয়ার করুন