খাগড়াছড়িতে বাইক চালকের মরদেহ ঘিরে উত্তেজনা : আটক ২

খাগড়াছড়িতে বাইক চালকের মরদেহ ঘিরে উত্তেজনা : আটক ২

খাগড়াছড়ি : জেলার গুইমারায় ভাড়ায় চালিত বাইক চালক আকিব উদ্দিন (১৮) নিখোঁজের দুই দিনের মাথায় বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে সিন্ধুকছড়ি ইউনিয়নের আগবাড়ি এলাকা থেকে তাঁর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
নিহত বাইক চালক আকিব উদ্দিন গুইমারা উপজেলার কালাপানি এলাকার ইকবাল হোসেনের ছেলে।

আকিব উদ্দিনকে অপহরণ এবং হত্যার সন্দেহে দুই যুবককে আটক করেছে পুলিশ। মহালছড়ি থানার পুলিশ গতকাল রাত তিনটার দিকে সাসিং মারমা সহ দুই যুবককে মোটরসাইকেলসহ আটক করে।

আরো পড়ুন : মাটিরাঙ্গার ঘটনায় বিজিবি’র মামলা, জনমনে মিশ্র প্রতিক্রিয়া
আরো পড়ুন : বাংলাদেশসহ ৭ দেশের সঙ্গে কুয়েতের সব ধরনের বিমান চলাচল বন্ধ

আকিব উদ্দিনের নিখোঁজের ঘটনায় গুইমারা এলাকায় পাহাড়ি-বাঙালিদের মধ্যে পারস্পরিক ভুল বোঝাবুঝির পরিস্থিতি সৃষ্টি হয়। স্থানীয় বাঙালিরা মোটর সাইকেল চালককে অপহরন ও পরে হত্যা করে মোটর সাইকেল ছিনতায়ের ঘটনা নিয়ে বৃহস্পতিবার সকালে উপজেলার জালিয়াপাড়ায় বিক্ষোভ করে বেশ কিছুক্ষণ সড়ক অবরোধ করে রাখে। এতে করে সকাল দশটা থেকে দুপুর নাগাদ জালিয়াপাড়ায় গাড়ি চলাচল বন্ধ ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাত দশটার দিকে সাচিং মারমা নামের স্থানীয় এক যুবক আকিব উদ্দনকে ভাড়ায় চালক হিসেবে নিয়ে অপহরন করে। নিহত আকিব উদ্দিনের পিতা ইকবাল হোসেন অভিযোগ করে বলেন, মঙ্গলবার রাতে থানায় মামলা করতে গেছেন কিন্তু ওসি বিদ্যুৎ বড়ুয়া মামলা না নিয়ে তাকে পাগল বলে বের করে দিয়েছেন। এরপর আরো চারবার গিয়েছেন কিন্তু ওসি মামলা না নিয়ে হয়রানি করেছেন। পরে ৯৯৯ এ ফোন করার পর গতকাল রাত ১২ টার সময় মামলা গ্রহণ করেন ওসি।