খালেদার হাত বেঁকে গেছে, মানবিক বিবেচনায় মুক্তি দিন : সেলিমা ইসলাম

খালেদা জিয়া-ফাই্ছ ছবি

গুরুতর অসুস্থ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবিত অবস্থায় মুক্তি পাবেন কি-না-এমন আশঙ্কা প্রকাশ করেছেন তার মেঝ বোন সেলিমা ইসলাম। তিনি সাবেক এই প্রধানমন্ত্রীকে মানবিক বিবেচনায় মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি বিনীত আহ্বান জানান।

তিনি বলেন, মানবিক কারণে এবং শরীরের অবস্থা বিবেচনা নিয়ে তাকে মুক্তি দেওয়া উচিত। এখন তার শরীরের যে অবস্থা, এরপর তাকে জীবিত অবস্থায় এই হাসপাতাল থেকে নিয়ে যেতে পারবো কিনা, সন্দেহ। আমরা তাকে নিয়ে আশংকা বোধ করছি।

আরো পড়ুন : চীনে কোয়ারেন্টাইন সেন্টারে ধস, বহু হতাহতের শঙ্কা
আরো পড়ুন : পাহাড়ের ফুল ঝাড়ু বিক্রি করে স্বাবলম্বী হচ্ছে শ্রমজীবি মানুষ

শনিবার (৭ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের প্রিজনসেলে চিকিৎসাধীন বেগম জিয়ার সঙ্গে পরিবারে ৫ সদস্য নিয়ে সাক্ষাৎশেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন সেলিমা।

সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা আগের মতোই খারাপ। কোন কিছুর উন্নতি হয়নি। শ্বাস কষ্টের কারণে উনি নিঃশ্বাস নিতে পারছেন না। আগের মতোই খালেদা জিয়ার সমস্ত শরীরে প্রচণ্ড ব্যথা। তার বাম হাত তো সম্পূর্ণ বেঁকে গেছে। এখন ডান হাতটাও বেঁকে যাচ্ছে। তিনি সোজা হয়ে দাঁড়াতে পারছেন না। খেতেও পারছেন না। খেলে বমি হয়ে যাচ্ছে। তার শরীর খুবই খারাপ। কালকে (শুক্রবার) রাতে তার পিঠে প্রচণ্ড ব্যথা হচ্ছিল, শ্বাসকষ্ট হচ্ছিল, শ্বাস নিতে পারছিল না। তার যা শরীরের অবস্থা, মানবিক কারণে তো তার মুক্তি দেওয়া উচিৎ। আমরা চাচ্ছি, সরকার মানবিক দিক বিবেচনা করে অন্তত উনাকে মুক্তি দিক।

খালেদা জিয়ার মামলার সর্বশেষ যে জামিন আবেদন করা হয়েছে সে বিষয়ে তিনি সবকিছু জানেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে সেলিম ইসলাম বলেন, উনি এসব বিষয়ে সব কিছু জানেন। আমরা মনে করি- মানবিক কারণে তাকে মুক্তি দেয়া উচিত। তার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। এতোকিছুর পরেও তাকে জীবিত অবস্থায় হাসপাতাল থেকে নিয়ে যেতে পারবো কি-না সেটা নিয়ে আমরা সন্দিহান। আমরা তো বলছি সরকার অন্তত মানবিক দিকটা বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিক।

এর আগে বিকেল ৩টার দিকে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে যান তার পরিবারের সদস্যরা। এ সময় তার মেঝ বোন সেলিম ইসলাম ছাড়াও আরও ছিলেন ছোট ভাই শামীম এস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক এস্কান্দার এবং ভাগ্নি সামিয়া এস্কান্দার।

শেয়ার করুন