নারীদের অধিকার আদায়ে সচেতন হতে হবে: কামরুন মালেক

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস

লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি৪ এর গভর্নর লায়ন কামরুন মালেক বলেছেন, নারীদের অধিকার আদায়ে সচেতন হতে হবে।

রোববার (৮ মার্চ) চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে হোটেল আগ্রাবাদে আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, পুরুষের অন্ধ অনুকরণ বা প্রতিদ্বন্ধীতা নয় বরং নারীকে পুরুষের পরিপূরক হতে হবে। নারীরাই নারীদের
সম্মান করলে আসবে মুক্তি। এছাড়াও সমাজে নারী নির্যাতন, সামজিক অবক্ষয় দূরীকরণে সন্তানদের মানবিক শিক্ষায় শিক্ষিত করার আহবান জানান তিনি।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মা ও শিশু হাসপাতালের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবী ডা. আঞ্জুমান আরা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সম্মানিত অতিথি প্রাক্তন সাংসদ সাবিহা নাহার বেগম, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, নিশাত ইমরান ও পরিচালক গুলশানা আলী।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির অন্যান্য পরিচালক ও সদস্যবৃন্দ।

বিশেষ অতিথি ডা. আঞ্জুমান আরা বলেন, অনেক সীমাবদ্ধতা থাকা সত্বেও বাংলাদেশের নারীরা সাহসীকতার সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে।

সভাপতি আবিদা মোস্তফা বলেন, নারীর অংশগ্রহণ ছাড়া জাতির সামগ্রিক উন্নতি কখনোই সম্ভব নয়। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর উন্নয়নের লক্ষ্যে সারাদেশব্যাপী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এই উদ্যোগগুলোকে বাস্তবায়নের মধ্য দিয়ে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে সমানভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে তিনজন সংগ্রামী নারী উদ্যোক্তাকে ‘CWCCI International Women’s Day 2020’ সম্মাননা ও সনদ প্রদান করা হয়। সনদ প্রাপ্তরা হলেন অপরূপা ফ্যাশন টেইলার্স এর স্বত্ত্বাধিকারী দিলরুবা হুসনা, মা প্রকাশনীর স্বত্বাধিকারী তাসমিনা আক্তার ও পূর্ণতা বুটিকস এন্ড লেডিস টেইলার্স এর স্বত্ত্বাধীকারী কমলা দাশ গুপ্তা। এছাড়াও নারী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আকর্ষণীয় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন