চসিক নির্বাচন
আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা তাদের সিদ্ধান্তে অনড়

মহানগর আওয়ামী লীগের সাথে বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের সাথে রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে দফায় দফায় বৈঠক অনুষ্ঠিত হলেও এখন পর্যন্ত বিষয়টির কোন কূল কিনারা করতে পারেনি দলের সিনিয়র নেতারা। পাশাপাশি বিদ্রোহী প্রার্থীদের অনেকেই এখনও তাদের সিদ্ধান্তে অনড়। মূলতই কাউন্সিলরদের মধ্যে লড়াইটা আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগের।

রবিবার (৮মার্চ) আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে নগরীর সার্কিট হাউজে চট্টগ্রামের আওয়ামী লীগ নেতাদের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উল্লেখ্য, নগরীর ৪১ সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে এবার প্রথমবারের মতো কাউন্সিলর পদে ৫৫ জনকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। গত সিটি করপোরেশন নির্বাচনে জিতে আসা আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ১৯ জন এবার সমর্থন পাননি। তাদের মধ্যে ১৮ জনই এবার বিদ্রোহী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গত ৫ মার্চ সকাল ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত নগরীর থিয়েটার ইন্সটিটিউটে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া দলীয় মনোনয়ন প্রাপ্ত ও বিদ্রোহী প্রার্থীদের নিয়ে জ্যেষ্ঠ নেতারা আলোচনায় বসেন।

শনিবার (৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে নগরীর নন্দনকাননে মোশাররফের বাসায় আবারো বৈঠক চলে রাত প্রায় ৯টা পর্যন্ত। বৈঠকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনও উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, একটাই সিদ্ধান্ত, প্রধানমন্ত্রীর নেতৃত্বে মনোনয়ন বোর্ড যে মনোনয়ন দিয়েছে সেটাই চূড়ান্ত। প্রত্যাহারের জন্য বলে দিয়েছি। যদি না করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন