বিএসটিআই লাইসেন্স নিয়ে ভুয়া স্টিকারে বোতলজাত তেল বিপনন

জেএস মার্কেটিং বাংলাদেশ নামের কারখানায় র‌্যাবের অভিযান

চট্টগ্রাম : নগরীর বায়েজিদের বিসিক শিল্প এলাকার একটি কারখানায় অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৭। অভিযানে সহায়তা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক মো. ফয়েজ উল্লাহ। অস্বাস্থ্যকর উপায়ে বোতলজাত ভোজ্যতেলে ভুয়া স্টিকার লাগিয়ে বাজারজাত করে আসছিল প্রতিষ্ঠানটি।

সোমবার (৯ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে জেএস মার্কেটিং বাংলাদেশ নামের ওই কারখানায় অভিযান চালানো হয়।

আরো পড়ুন : পাহাড় কাটায় চবি’কে ৯ লাখ টাকা জরিমানা পরিবেশের
আরো পড়ুন : নগর যুবদলকে জাতীয়তাবাদী ভ্যানগার্ড হিসেবে কাজ করতে হবে

এ সময় ৩৫ হাজার লিটার সয়াবিন তেল, ১৩ হাজার ৫০০ লিটার সরিষার তেল, ৩ লাখ পিস নকল স্টিকার, ১০ হাজার পিস খালি বোতল, ৫ কেজি পলিথিন, ২১ হাজার পিস প্যাকিং কার্টন, ২৭টি তেলের ব্যারেল, ১ হাজার লিটার ধারণক্ষমতার ৮ টি তেলের ট্যাংক এবং ৫ পিস তেলের মোটর পাম্প জব্দ করা হয়।

র‌্যাব জানায়, সাধারণ মানুষকে ঠকানোর উদ্দেশ্যে বিএসটিআই কর্তৃক প্রদানকৃত লাইসেন্সের শর্তাবলি অনুসরণ না করে ভুয়া তেল প্রক্রিয়াজাতকরণ, ভুয়া স্টিকার ব্যবহার এবং অপ্রযোজনীয় উপায়ে তেল প্যাকিং এবং মিথ্যা বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে বাজারজাত করছিলো কারখানাটি। র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বায়েজিদের ব্লক-এ, ব্লক-এ/২ বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে জেএস মার্কেটিং বাংলাদেশের ম্যানেজার মো. শহীদুল জামানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা পণ্যসামগ্রী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালকের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।

শেয়ার করুন