ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী
চট্টগ্রামের তৃতীয় কর্ণফুলী সেতুর ৬ লেন এপ্রোচ সড়ক উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক চট্টগ্রাম জেলা প্রশাসনের সাথে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে ৩য় কর্ণফুলী সেতু (শাহ আমানত সেতু) নির্মাণ প্রকল্পের আওতায় ৬-লেইন বিশিষ্ট এপ্রোচ সড়ক নির্মাণ প্রকল্পের উদ্বোধন।

চট্টগ্রাম : সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন কর্ণফুলী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় বন্দর নগরী চট্টগ্রামের কর্ণফুলী নদীর উপর ৬-লেইন বিশিষ্ট ৯৫০ মিটার এক্সট্রাডোজড বক্স গার্ডার সেতু নির্মাণ করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে চট্টগ্রাম জেলা প্রশাসনের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে ৬-লেইন বিশিষ্ট এ এপ্রোচ সড়ক উদ্বোধন করেন। এর আগে তিনি ২০১০ সালের ৮ সেপ্টেম্বর তারিখে সেতুটি উদ্বোধন করেন।

কর্ণফুলী নদীর উপর সেতু নির্মাণ শেষ হলেও বহদ্দারহাট ইন্টারসেকশন হতে তৃতীয় কর্ণফুলী সেতুর উত্তর এপ্রোচ সড়ক পর্যন্ত ৫ কিলোমিটার ও কর্ণফুলী সেতুর দক্ষিণ এপ্রোচ সড়ক থেকে ত্রিমোহনী ৩ কিলোমিটার সড়ক অপ্রশস্ত হওয়ায় প্রতিনিয়ত যানজট লেগে থাকতো। এ সড়কটি ঢাকাসহ উত্তর চট্টগ্রামের সাথে কক্সবাজার বান্দরবানসহ দক্ষিণ চট্টগ্রামের সময় সাশ্রয়ী ও নিরাপদ যোগাযোগের পুরোপুরি সুফল লাভের জন্য তৃতীয় কর্ণফুলী সেতুর উভয় প্রান্তে এপ্রোচ সড়ক প্রশস্তকরণ অপরিহার্য ছিল।

আরো পড়ুন : করোনা : স্ত্রীসহ আইসোলেশনে কানাডার প্রধানমন্ত্রী
আরো পড়ুন : করোনার প্রভাব বিচার বিভাগে : কজ-লিস্ট ছাপানো বন্ধ অনির্দিষ্টকাল

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৮ কিলোমিটার এপ্রোচ সড়কের উদ্বোধন করেন গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চট্টগ্রাম প্রান্ত থেকে সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি। এ প্রকল্পটি সড়ক ও জনপথ অধিদপ্তর বাস্তবায়ন করছে। উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম থেকে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সড়ক দিয়ে যাতায়তকারী বাকলিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী মাইশা আবিদা ও উপকারভোগী মসজিদের ঈমাম মাওলানা ইলিয়াস উদ্দিনের সাথে কথা বলেন। অনুষ্ঠানে সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, মো. মোস্তাফিজুর রহমান এমপি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, ওয়াসিকা আয়শা খান এমপি, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, পুলিশের রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহমেদ খান, জেলা পুলিশ সুপার এস.এম রশিদুল হক, চেম্বার পরিচালক মাহবুবুল আলম চৌধুরী, বৃহত্তর চট্টগ্রাম পণ্য পরিবহন মালিক গ্রæপের সভাপতি মো. আবদুল মান্নান, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বিসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সুবিধাভোগী জনগোষ্ঠী ও স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একই অনুষ্ঠানে এসময় প্রধানমন্ত্রী খুলনা জোনে ৯ টি, বরিশাল জোনে ৯ টি এবং গোপালগঞ্জ জোনে ৭ টি মোট ২৫ টি ব্রিজ উদ্বোধন করেন।

শেয়ার করুন