দেশে আরও ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

ইতালি ও জার্মান ফেরত আরও দুই বাংলাদেশির শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী। শনিবার (১৪ মার্চ) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে মন্ত্রী তথ্য জানান।

মন্ত্রী বলেন, আক্রান্ত দু’জনই বিদেশ ফেরত ও হোম কোয়ারেন্টিনে ছিলেন। তাদের মধ্যে একজন ইতালি ও আরেকজন জার্মানি থেকে এসেছেন। আক্রান্ত দু’জনকেই হাসপাতালে রাখা হয়েছে। তাদের যা যা চিকিৎসা দেওয়া দরকার সেটা শুরু করেছি।

আরো পড়ুন : একদিনে ২৫০ জনের মৃত্যু ইতালিতে
আরো পড়ুন : করোনা গুজব ছড়ানো প্রকৌশলী আটক চট্টগ্রামে

এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজকেই তাদেরকে আমরা পেয়েছি এবং শনাক্ত হওয়ার পরই তাদেরকে হাসপাতালে নিয়ে গেছি।

মন্ত্রী বলেন, আজকেও প্রায় দেড়শজন বিদেশ থেকে এসেছেন। তাদেরকে আশকোনা হজ ক্যাম্পে রেখেছি। তাদের পরীক্ষা-নিরীক্ষা চলছে এবং তারা সবাই সুস্থ আছেন।

তিনি আরও বলেন, তারা ইতালি থেকেই সার্টিফিকেট নিয়ে এসেছে যে, তারা সুস্থ আছেন। তাদের কাছ থেকে আমরা লিখিত নিয়ে বিভিন্ন পরিবহনে পুলিশ স্কটে যার যার এলাকায় পৌঁছে দেব। তারা যেন কোয়ারেন্টিনে থাকে সেই ব্যবস্থা করব। ইতালিসহ ইউরোপের অন্যান্য দেশ থেকে রোববার আরও দেড়শজন আসছেন বলেও জানান মন্ত্রী।

এর আগে গত ৮ মার্চ তিনজনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।ওই তিনজনের দুইজন ছিলেন ইতালি প্রবাসী, অপরজন ছিলেন তাদের একজনের স্ত্রী।

শেয়ার করুন