চসিক নির্বাচনে ভোট নেয়া হবে ৫ পদ্ধতিতে : নুরুল হুদা

চসিক নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলাবাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

চট্টগ্রাম : ৫ ধরণের পদ্ধতিতে ভোট নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। শনিবার (১৪ মার্চ) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলাবাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়শেষে ইভিএম আঙ্গুলের চাপ মিলে না_সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে এ কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি বলেন, কখনো কাকে ভোট দেবে সেটা প্রকাশ করা নিয়ম নয়। একজন প্রার্থীকে কতজন ভোট দিছে সেটা আসবে। কে দিলো সেটা প্রকাশ করা সম্ভব না। এছাড়া বুথের মধ্যে বহিরাগত প্রবেশ করতে পারবে না। ৫ ধরণের পদ্ধতিতে ভোট নেয়া হবে। না হবার কোন সুযোগ নেই। ঢাকায় আমার নিজের আঙ্গুলের চাপ মিলেনি। সো এগুলো হতে পারে।

আরো পড়ুন : নাইক্ষ্যংছড়িতে জাতীয় ভোক্তা অধিকার দিবস পালিত
আরো পড়ুন : রক্ত দিয়ে মানবিকতার পরিচয় দিল পুলিশ

করোনাভাইরাস সিটি নির্বাচনে প্রভাব ফেলবে কিনা জানতে চাইলে কে এম নুরুল হুদা বলেন, করোনা ভাইরাসের আশঙ্কায় নির্বাচন বন্ধ বা পেছানোর কোন মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি। তাছাড়া করোনা যদি জাতীয় দুর্যোগে পরিণত হয় তখন ভেবে দেখা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনারকে এম নূরুল হুদা।

কেন্দ্রে ভোটার নেয়ার ব্যাপারে কি ভাবছে নির্বাচন কমিশন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি আমাদের বিষয় নয়। তবে আধাবেলা অফিস খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে। সীমিত আকারে যানচলাচল করবে। যাতে সবাই ভোট কেন্দ্রে যেতে পারে।

বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, সহকারী রিটার্নিং অফিসার মনির হোসেন খান প্রমুখ।

শেয়ার করুন