স্ট্যান্ড রিলিজ হলেও অফিস করছেন নাইক্ষ্যংছড়ি পিআইও

,

বান্দরবান : সরকারি উন্নয়নমূলক কাজে অনিয়মের অভিযোগ উঠার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো: সোহেল রানাকে বদলী করা হয়েছে। ৫ মার্চ দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ওই বদলীর আদেশ দেন। কিন্তু রবিবার (১৫মার্চ) পর্যন্ত স্বপদে ছিলেন পিআইও সোহেল রানা। এই ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিসহ ভোগক্তভোগী ঠিকাদারদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আরো পড়ুন : ভল্ট ভেঙ্গে ৬৫ লাখ টাকা নিয়ে পালানো রাসেল ঢাকায় গ্রেফতার
আরো পড়ুন : চসিক নির্বাচনে ভোট নেয়া হবে ৫ পদ্ধতিতে : নুরুল হুদা

এদিকে বদলী ঠেকানোর জন্য মরিয়া হয়ে উঠেছে পিআইও সোহেল রানা। যোগদানের পর থেকে সরকারি উন্নয়নমূলক কাজে অনিয়মসহ বিভিন্ন জনপ্রতিনিধি ও ঠিকাদারদের ঢাকা থেকে তদবির করে কাজ এনে দেওয়ার নামে সুবিধা নেওয়ার অভিযোগ রয়েছে এই পিআইও’র বিরুদ্ধে।

জানা গেছে, পিআইও মো: সোহেল রানা ২০১৯সনের ১৩ অক্টোবর নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসেবে যোগ দেন। পাঁচ মাসের মাথায় গত ৫মার্চ তাকে খুলনা বিভাগের তেরখাদা উপজেলায় বদলীর আদেশ দেন দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

অধিদপ্তরের উপসচিব লুৎফর নাহার স্বাক্ষরিত ২৪০নম্বর স্মারকের ওই অফিস আদেশে ১১মার্চ এর মধ্যে বদলীকৃত কর্মস্থলে যোগ না দিলে বর্তমান কর্মস্থল থেকে ওই কর্মকর্তাকে তাৎক্ষনিক কর্মবিমুক্ত বা স্ট্যান্ড রিলিজ করার কথা উল্লেখ রয়েছে।

বদলীর তথ্য নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি বলেন- একটি অফিস আদেশ হয়েছে। বিস্তারিত তিনিই ভালো জানবেন। তবে রোববার (১৫মার্চ) পিআইও সোহেল রানা অফিস করেছেন।

এই প্রসঙ্গে জানতে চাইলে বান্দরবান জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা মো: কামরুল আহসান বলেন- নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকল্প বায়স্তবায়ন কর্মকর্তার বদলীর অফিস আদেশ হয়েছে। তিন মাসের মাথায় বদলীর কারণ প্রসঙ্গ না গেলেও পিআইও মো: সোহেল রানা রাঙ্গামাটিতে একটি প্রশিক্ষণে রয়েছেন বলে জানান জেলার ওই কর্মকর্তা।