ডিসি আরডিসি ও দুই সহকারী কমিশনার প্রত্যাহার

ডিসি আরডিসি ও দুই সহকারী কমিশনার প্রত্যাহার

কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে ঘরের দরজা ভেঙ্গে তুলে নিয়ে নির্যাতন, এনকাউন্টারের হুমিক ও সাজা দেওয়ার ঘটনায় জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনকে প্রত্যাহার করা হয়েছে। তাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। একই সঙ্গে তার স্থলাভিষিক্ত করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ রেজাউল করিমকে।

আরো পড়ুন : লেবুর খোসাও স্বাস্থ্যের জন্য উপকারী
আরো পড়ুন : ‘উন্নয়ন থামিয়ে দিতে চার বছরের শিশু দেশের জাতির পিতাকে খুন করা হয়’

সাংবাদিক নির্যাতনের ঘটনায় কুড়িগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার (আরডিসি) নাজিম উদ্দীনসহ তিন কর্মকর্তাকেও প্রত্যাহার করা হয়েছে। এই তিন কর্মকর্তাকেও জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। বাকি দুজন হলেন সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা ও এস এম রাহাতুল ইসলাম। রোববারের তারিখ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এই প্রত্যাহার ও নিয়োগের কথা জানানো হয়েছে।

এর আগে কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনকে প্রত্যাহার করার সিদ্ধান্ত হয়েছে। তার বিরুদ্ধে অবিলম্বে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, আধা বোতল মদ ও ১০০ গ্রাম গাঁজা সরবরাহকারী সেই কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। তিনি বলেন, ওই ঘটনায় মাদকদ্রব্য সরবরাহের অভিযোগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ইন্সপেক্টর জাহিদুল ইসলামের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, গত ১৩ মার্চ মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে মারধর করে তুলে নিয়ে যাওয়া হয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে। তার বাসায় আধাবোতল মদ ও দেড়শ’ গ্রাম গাঁজা পাওয়া গেছে বলে দাবি করা হয়। এরপর গভীর রাতে জেলা প্রশাসকের অফিসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের দন্ড দিয়ে ও ৫০ হাজার টাকা জরিমানা করা করে তাকে কারাগারে পাঠানো হয়। আরিফুল ইসলামের অভিযোগ, জেলা প্রশাসনের আরডিসি (সিনিয়র সহকারী কমিশনার) নাজিম উদ্দীন বাড়িতে ঢুকে তাকে পেটান।

আর এনকাউন্টারে দেওয়ারও হুমকি দেন। ডিসি সুলতানা পারভীনের বিরুদ্ধে নিজ নামে পুকুর খননের অভিযোগ ওঠায় সে বিষয়ে একটি প্রতিবেদন লেখেন আরিফুল ইসলাম। সম্প্রতি জেলা প্রশাসনের নিয়োগ অনিয়ম নিয়েও প্রতিবেদন করছিলেন তিনি। এ কারণেই তার ওপর নিগ্রহ চালানো হয় বলে অভিযোগ করেন আরিফুল।

শেয়ার করুন