জাতির পিতার জন্মশতবার্ষিকীতে জেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি একাডেমি প্রাঙ্গনে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উদ্বোধন করছেন বিভাগীয় কমিশনার জনাব এ.বি.এম আজাদ এনডিসি।

চট্টগ্রাম : স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার (১৭ মার্চ) বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল সকাল ৯টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, সশস্ত্র সালাম নিবেদন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, বেলুন উড়িয়ে ও কেক কেটে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন এবং বৃক্ষরোপণ।

আরো পড়ুন : বাংলাদেশকে ধ্বংসের মুখ থেকে বের করে এনেছিলেন বঙ্গবন্ধু

এদিন বেলুন উড়িয়ে ও কেক কেটে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ.বি.এম আজাদ এনডিসি। এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার এ.বি.এম আজাদ এনডিসি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, জেলা পুলিশ সুপার এস.এম রশিদুল হক, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাবউদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ মজিবুর রহমান পাটওয়ারী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর ও জেলা কমিটি, জেলা শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি, আনসার-ভিডিপি, শিল্প পুলিশ, পিবিআই, সমাজসেবা, যুব উন্নয়ন অধিদপ্তর ও মৎস্য সম্পদ দপ্তরসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি একাডেমি প্রাঙ্গনে বেলুন উড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ এর উদ্বোধন করছেন বিভাগীয় কমিশনার জনাব এ.বি.এম আজাদ এনডিসি।

এছাড়া বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মুজিববর্ষ উপলক্ষে লাইটিংয়ের পাশাপাশি রাত ৮টায় চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামে ফানুস উড়িয়ে আতশবাজি ফুটানো হয়।

আরো পড়ুন : মেয়র প্রার্থীর সাথে মতবিনিময় ভোলা জেলা শ্রমিক কল্যাণ সমিতির

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ হাবিবুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) ইয়াছমিন পারভীন তিবরীজি, সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম, আরআরএফ কমান্ড্যান্ট (এসপি) এম.এ মাসুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) আমিরুল কায়সার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ.জেড এম শরীফ হোসেনসহ সরকারের বিভিন্নস্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের
প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন