চট্টগ্রামে নারীর মৃত্যু, করোনা সন্দেহে চিকিৎসক কোয়ারেন্টাইনে

.

চট্টগ্রাম : নগরীর বেসরকারি ‘রয়েল হাসপাতাল প্রাইভেট লিমিটেডে’ চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্টে এক নারীর মৃত্যু হয়েছে। ওই নারীর করোনায় মৃত্যু হয়েছে_এমন সন্দেহে তাকে সেবা দেয়া এক চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। একই সঙ্গে বন্ধ করে দেয়া হয়েছে হাসপাতালটির আইসিইউ ও এইচডিইউ ইউনিট। গত বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে ৩০ বছর বয়সী ওই রোগী মারা গেলেও বিষয়টি প্রকাশ পেয়েছে সোমবার (২৩ মার্চ)

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ঘটনার পরপরই অতিরিক্ত সতর্কতা হিসেবে যে চিকিৎসক সেবা দিয়েছেন তাকে কোয়ারেন্টাইন মেনে চলার পাশাপাশি আইসিইউ ও এইচডিইউ ইউনিট বন্ধ করে দেয়া হয়।

আরো পড়ুন : বেসামরিক প্রশাসনকে সহায়তায় কাজ করবে সেনাবাহিনী
আরো পড়ুন : আতঙ্কিত না হয়ে সচেতন কর্মী হয়ে উঠুন : মেয়র প্রার্থী রেজাউল

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি মিয়া গণমাধ্যমকে জানান, নিউমোনিয়ায় আক্রান্ত এক নারীকে গত ১৯ মার্চ নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন রাতেই তার মৃত্যু হয়। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ সিভিল সার্জন কার্যালয়কে লিখিতভাবে জানিয়েছে। ঘটনার পর থেকে হাসপাতালটির আইসিইউ ও এইচডিইউ ইউনিট বন্ধ করে দেয়া হয়েছে। যে চিকিৎসক ওই রোগীকে সেবা দিয়েছেন তাকেও হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

তিনি জানান, হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে রোগীর কাশি এবং শ্বাসকষ্ট ছিল। তবে ওই রোগী নিজে এবং তার কোনো আত্মীয়-স্বজন বিদেশফেরত ছিলেন না।

শেয়ার করুন