খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান; বিত্তবানদের প্রতি মেয়র নাছির

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন-ফাইল ছবি

চট্টগ্রাম : দিনমজুর খেটে-খাওয়া কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। নিজের ভেরিফায়েড ফাইসবুক পেইজে বৃহস্পতিবার ‍দুপুরে এক ভিডিও বার্তায় এ আহবান জানিয়ে তিনি বলেন, ১০ দিনের ছুটির মধ্যে আপনাদের প্রতিবেশী নিম্ন আয়ের কর্মহীন মানুষদের মানবিক দায়িত্ববোধ থেকে খাদ্য দিয়ে সহায়তাসহ তাদের যে কোনো প্রয়োজনে এগিয়ে যাবেন।

আরো পড়ুন : রাতভর আজান-নফল নামাজ র-চা গুজব
আরো পড়ুন : টানা ১০ দিনের ছুটিতে জনশূন্য চট্টগ্রাম

মেয়র নাছির বলেন, এই বিশেষ পরিস্থিতিতে আমি অনুরোধ করব, সেটা হলো সমাজে বিত্তবান যারা আছেন, যাদের নিজস্ব প্রয়োজনের অধিক অর্থ আছে, আমি সবাইকে অনুরোধ করব এই বিশেষ সময়ে মানুষ মানুষের জন্য। নগরবাসীর কাছে আমার বিনীত অনুরোধ আপনারা ধৈর্য ধারণ করবেন এবং জরুরি প্রয়োজন ব্যতীত কোনো অবস্থাতে বাসার বাইরে যাবেন না। ঘোরাফেরা করবেন না এবং বাইরে কোথাও আড্ডা দেবেন না।

বৃহস্দুপতিবার (২৬ মার্চ) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল এলাকায় জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটান সিটি মেয়র নাছির।

ভিডিও বার্তায় মেয়র নাছির পরামর্শ দিয়ে বলেন, “কোথাও আপনার এলাকায় কেউ যদি বিদেশ থেকে এসেছেন সেই সংবাদ যদি আপনি জানেন, অবশ্যই তিনি হোম কোয়ারেন্টিন করছেন কি না নিশ্চিত হবেন। না করলে হোম কোয়ারেন্টিন করার জন্য উনাকে বাধ্য করবেন। উনি যদি সেটা মেনে না চলেন তাহলে নিকটস্থ থানা পুলিশের কাছে বা চট্টগ্রাম সিটি করপোরেশন বা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা সেটা ব্যবস্থা নেব।”

তিনি বলেন, বিদেশফেরতদের অবশ্যই ১৪ দিনের হোম কোয়ারেন্টিন করতে হবে। এটা করবেন উনার নিজের স্বার্থে, উনার পরিবারের স্বার্থে এবং প্রতিবেশী ও দেশবাসীর স্বার্থে। আমি আপনাদের সাথে আছি।

শেয়ার করুন