মুক্তিযোদ্ধা ও সন্তানদের মাঝে হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্ক বিতরণ

চট্টগ্রাম নগরীর দারুল ফজল মার্কেটস্থ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করছেন সংসদেও ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ।

চট্টগ্রাম : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণব্যাধি করোনা ভাইরাস সংক্রমন রোধে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে বেসরকারী উন্নয়ন সংস্থা ইকো’র কারিগরি সহযোগিতায় নগরীর সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের মাঝে হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্ক বিতরণ করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) বিকেল ৩টায় নগরীর দারুল ফজল মার্কেটস্থ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ সামগ্রী বিতরণ করা হয়।

আরো পড়ুন : চীনের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা মার্কিন আইনজীবীর
আরো পড়ুন : তালু নয়, হাঁচি-কাশির সময় মুখ ঢাকুন বাহু দিয়ে : হু

অনুষ্ঠানে ডেকোরেশন মালিক সমিতির সভাপতি হাজী সাহাব উদ্দিন ও ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলীর সৌজন্যে আয়োজিত এসব সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্ক বিতরণ করেন সংসদের ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, যুদ্ধকালীন কমান্ডার এম.এন ইসলাম, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, সহকারী কমান্ডার খোরশেদ আলম (যুদ্ধাহত), খুলশী থানার কমান্ডার মোঃ ইউসুফ, হালিশহর থানার ডেপুটি কমান্ডার মঈনুল হোসেন, কোতোয়ালী থানার ডেপুটি কমান্ডার রফিকুল আলম, পাচঁলাইশ থানার ডেপুটি কমান্ডার এম.এ মান্নান খান, বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত সিংহ, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মানিক, বীর মুক্তিযোদ্ধার সন্তান শরফুদ্দিন চৌধুরী রাজু, সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সিনিয়র সদস্য সরওয়ার আলম চৌধুরী মনি, চবি’র উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও ইকো’র সাধারণ সম্পাদক ড. ওমর ফারুক রাসেল, সন্তান কমান্ডের মহানগর কমিটির আহবায়ক সাহেদ মুরাদ সাকু, সদস্য সচিব কাজী রাজিশ ইমরান, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সজীব, যুগ্ম আহবায়ক সাজ্জাদ হোসেন, সদস্য েিপন চৌধুরী, বিবি গুল জান্নান, জুনায়েদ আহমদ, জয়নাল আবেদীন, শফিকুল মুনির, পপি আক্তার প্রমূখ।

মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। সবসময় পরিস্কার-পরিচ্ছন্নতা থেকে সাবধানতা অবলম্বনের মাধ্যমে চলাফেরা করলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া সম্ভব। বিশেষ করে বয়স্ক ব্যক্তিরাও সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে। হাত দিয়ে নাক -মুখ স্পর্শ না করা, অন্ততঃ ২০ সেকেন্ড সময় নিয়ে সবসময় সাবান দিয়ে হাত ধোয়া, হাঁচি-কাশি দেওয়ার সময় নাক ও মুখ ঢেকে রাখলে করোনা থেকে মুক্তি পাওয়া সম্ভব। করোনা নিয়ে কোন ধরণের গুজবে কান না দিয়ে যাদের শরীরে জ্বর, সর্দি, কাশি ও ব্যাথা আছে তাদেরকে চিকিৎসকের শরনাপন্ন হওয়ার আহবান জানান তিনি।

শেয়ার করুন