সীতাকুণ্ডে খাদ্য সামগ্রী নিয়ে মানুষের দোর গোড়ায় সাংসদ দিদারুল আলম

সীতাকুণ্ড সাংসদ দিদারুল আলমের পারিবারিক প্রতিষ্ঠান মোস্তফা হাকিম ওয়েল ফেয়ার ফাউণ্ডেশনের পক্ষ থেকে ৫০০ পরিবারের জন্য খাদ্য সামগ্রী গ্রহণ করছেন সীতাকুণ্ড ইউএনও মিল্টন রায়।

হাকিম মোল্লা,সীতাকুণ্ড:  ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণানুযায়ী  সীতাকুণ্ডের ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

“সবাই নিজ ঘরে  অবস্থান” কর্মসূচি কালে গরীব ও নিম্ন আয়ের মানুষকে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় এবং নিজ উদ্যােগে এসব খাদ্য সামগ্রী মানুষের দোর গোড়ায় পৌঁছে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়ের তত্ত্বাবধানে সম্পন্ন হয় এই বিতরণ কার্যক্রম।

করোনা সংক্রমণ এড়ানোর জন্য সকল নিয়ম কানুন মেনেই এ কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে। পর্যায়ক্রমে সরকারি নির্দেশনা অনুযায়ী আরও খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলেও তিনি জানান।

এরই মধ্যে যেসব প্রতিষ্ঠান ও ব্যক্তি ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তারা হলেন,এমপি দিদারুল আলমের পারিবারিক প্রতিষ্ঠান মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন। এ ফাউন্ডেশনের পক্ষ থেকে  উপজেলার ৫০০ নিম্নবিত্ত পরিবার পাবেন খাদ্য সামগ্রী। প্রতি পরিবারকে দেওয়া হয়েছে ৫ কেজি চাল,১ কেজি ডাল, ১ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ২ লিটার তেল ও গুড়ো দুধ,চা পাতা।

মানুষের দোর গোড়ায় গিয়ে খাদ্য সামগ্রী বিতরন করছেন সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ মার্চ সোমবার ঘরে গিয়ে খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম

কাউন্সিলর দিদারুল আলম অ্যাপোলোর পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম

একই দিন সীতাকুণ্ড পৌরসভার ৬নং ওয়ার্ড এর কাউন্সিলর দিদারুল আলম এ্যাপোলোর নেতৃত্বে জীবাণু নাশক ছিটানো হয়।

বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর নিজ উদ্যােগে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন মানুষের দোর গোড়ায়।

বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মোঃ শওকত আলী জাহাঙ্গীরেরর নিজ উদ্যাগে ১নং ওয়ার্ড রহমতের পাড়া হতে  ৯নং ওয়ার্ড আকিলপুর পর্যন্ত সকল সিএনজি, রিক্সা,রেন্ট এ-কার ড্রাইভার,গ্রাম পুলিশ এবং নিম্নবিত্ত, অসহায়, হত-দরিদ্র, দিনমজুর প্রায় সাড়ে ৫শত পরিবারকে  নিত্য পণ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এসব পণ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চাউল ১০কেজি, সোয়াবিন তৈল ৫০০গ্রাম,আলু ২কেজি, পেয়াজ ৫০০গ্রাম,মসুর ডাল ৫০০গ্রাম,ডেটল সাবান ১টি।

প্রতিবন্ধী ব্যক্তির নিকট খাদ্য সামগ্রী নিয়ে ছুটে গেছেন ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দীন।

ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দীনের নেতৃত্বে  স্হানীয় মেম্বার ও আওয়ামীলীগ নেতৃবৃন্দের সহযোগিতায় ৯টি ওয়ার্ডে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।  ১৭০ পরিবারকে খাদ্য সামগ্রী সহযোগিতা দেওয়া হয়।

চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামীর নেতৃত্বে সৈয়দপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এসময় ইউপি সদস্য মামুন,ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিদারুল আলম মামুন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহীদ ও বুলবুল সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সৈয়দপুুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী সরকারি খাদ্য সামগ্রী মানুষের দোর গোড়ায় পৌঁছে দিচ্ছেন।

ভাটিয়ারী ইউনিয়নের ইমামনগর গ্রামের তরুণ সমাজ সেবক ও সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইলিয়াছ  ২’শ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো, ৫ কেজি চাউল, ১ কেজি সোয়াবিল তেল, ১ কেজি পেয়াজ, ১ কেজি ডাল ও ৩ কেজি আলু।

ভাটিয়ারী ইমামনগর গ্রামে সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইলিয়াছের খাদ্য সামগ্রী বিতরণ

এর আগে ২৯ মার্চ রোরবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় এসব খাদ্যসামগ্রী পরিদর্শণ করেন এবং এক প্রতিবন্ধী ও একজন দিনমজুরকে দিয়ে আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিথ ছিলেন, মোহাম্মদ সেলিম, উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক মঞ্জুরুল করিম জুয়েল, দিদারুল আলম, আবুল বশর, মহিউদ্দিন ও সাবের আহমদসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন