‘পরিচয় না জেনে’ চট্টগ্রামে সাংবাদিককে পেটালো পুলিশ

‘পরিচয় না জেনে’ চট্টগ্রামে সাংবাদিককে পেটালো পুলিশ

চট্টগ্রাম : গ্রামের বাড়ি রাউজান থেকে নগরীর আসকারদীঘি এলাকায় কর্মস্থলে আসার পথে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন রকিকে পিটিয়েছে পুলিশ কনস্টেবল। তবে পুলিশে দাবী ‘পরিচয় না জানায়’ এ ঘটনা ঘটেছে। বিষয়টি মিটমাট হয়ে গেছে বলেও দাবী করছে পুলিশ।

শুক্রবার (১০ এপ্রিল) সকাল ১১টার দিকে হাটহাজারী থানাধীন কুয়াইশ এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী সাংবাদিক নাসির উদ্দিন রকি জানান, তার ছোট ভাই স্বাস্থ্যকর্মী, সে এপিক হেলথ কেয়ারে চাকরি করে। তাকে নিয়ে মোটরসাইকেলে করে রাউজানের বাড়ি থেকে নগরের আসকারদিঘী এলাকায় কর্মস্থল যুগান্তরের ব্যুরো অফিসে আসছিলেন তিনি। তাদের দুইজনের গলায় আইডি কার্ড ছিল। তারা মোটরসাইকেলযোগে কুয়াইশ এলাকায় পৌঁছুলে কনস্টেবল জাহাঙ্গীর অতর্কিতভাবে তাদের উপর লাঠিচার্জ করে।

আরো পড়ুন : চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলা মামলার আরেক আসামী গ্রেফতার
আরো পড়ুন : ফোন করলেই মিলছে নওফেলের খাদ্য সহায়তা

সাংবাদিক নাসির উদ্দিন রকি আরো বলেন, সাংবাদিক পরিচয় দেওয়ার পাশাপাশি সংবাদপত্র ছুটির আওতামুক্ত থাকার বিষয়টি জানানোর পরও কনস্টেবল জাহাঙ্গীর লাঠিচার্জ করে। বিষয়টি আমি চট্টগ্রামের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার ও হাটহাজারী থানার ওসিকে জানিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী থানার ওসি মো. মাসুদ আলম। তিনি বলেন, সাংবাদিক পরিচয় না জানার কারণে ঘটনাটি ঘটেছে। বিষয়টি ঘটনাস্থলেই সমাধান হয়ে গেছে। উনার (সাংবাদিক নাসির উদ্দিন রকি) সঙ্গে আমার কথা হয়েছে।

এর আগে গত ২৪ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল, করোনার সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি বা বন্ধ সরকারি-বেসরকারি অফিস-আদালতের জন্য প্রযোজ্য হবে। স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি প্রতিষ্ঠান চলবে।

এছাড়া ৫ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, ১৪ এপ্রিল পর্যন্ত যে ছুটি দেওয়া হয়েছে তাতে জরুরি সেবাসহ সংবাদপত্র এর আওতামুক্ত থাকবে। এরপরও দায়িত্বরত সাংবাদিককে পুলিশের পেটানোর ঘটনায় সাংবাদিকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাতে দেখা যাচ্ছে ফেসবুকে।

শেয়ার করুন