খাগড়াছড়িতে ১০ টাকার চাল কিনে ক্রেতা আটক, ডিলার পলাতক

পলাতক ডিলার মো. মোমিন মিয়া

খাগড়াছড়ি : মাটিরাঙ্গা উপজেলায় কালোবাজারে বিক্রি হওয়া খাদ্যবান্ধব কর্মসূচির ২৮ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় ১০ দরে ২৮ বস্তা চালের ক্রেতা মো. হাশেমকে আটক করা হলেও পলাতক রয়েছেন সরকারি ডিলার মো. মোমিন মিয়া।

রোববার (১২ এপ্রিল) সকালে উপজেলার গোমতি ইউনিয়নের বলিচন্দ্র কারবারিপাড়ায় সরকারের বরাদ্দকৃত ৩০ কেজি ওজনের ওই বস্তাগুলো জব্দ করা হয়। আটক ব্যক্তির নাম মো. হাশেম। তিনি ওই এলাকার বাসিন্দা।

আরো পড়ুন : ত্রাণ বিতরণে অনিয়ম করায় চট্টগ্রামে ইউপি চেয়ারম্যান বরখাস্ত
আরো পড়ুন : সেপ্টেম্বরেই আসতে পারে করোনার টিকা

জানা যায়, ইউনিয়ন পর্যায়ে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যের চাল সরকারিভাবে বরাদ্দ দেয়া হয়। কিন্তু সেই চাল খোলা বাজারে বিক্রয় না করে চালের ডিলার মোমিন মিয়া ২৮ বস্তা চাল স্থানীয় এক ব্যক্তির কাছে বিক্রি করে দেন।

পরে স্থানীয়রা ওই ক্রেতার বাড়িতে গিয়ে চাল জব্দ করেন। পরে ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ২৮ বস্তা চাল উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় চাল ক্রেতা মো. হাশেমকে আটক করা হয়। তবে ডিলার মোমিন মিয়া পলাতক রয়েছেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ জানান, আমরা স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ২৮ বস্তা চাল উদ্ধার করেছি। এ ঘটনায় ডিলার এবং ক্রেতার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে। এ ছাড়া এখানে যে অফিসারকে সংযুক্ত করা হয়েছে, তার কোনো গাফিলতি আছে কিনা তাও খতিয়ে দেখা হবে।