করোনার শিকার আরো ৯জন, আক্রান্ত বেড়ে ৫ হাজার

করোনা

দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ৯ ব্যক্তি মারা গেছেন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩০৯ জন। এ নিয়ে মহামারী করোনা ভাইরাসে মৃত্যু ১৪০ ও আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৯৮ জনে।

শনিবার (২৫ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদফতর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আরো পড়ুন : সীতাকুণ্ডে ছুরিকাঘাতে দুইবন্ধু খুন: নেপথ্যে ধূমপান
আরো পড়ুন : কেউ বাদ যাবেন না, সবাই পাবেন খাদ্য সহায়তা : মেয়র

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৪২২টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৩ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে আরো ৩০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৯৯৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরো ৯ জন, এদের মধ্যে ৫ জন নারী ও ৪ জন পুরুষ, ৩ জন ঢাকার এবং ৬ জন ঢাকার বাইরের বাসিন্দা। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪০ জনে।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। ভাইরাসটিতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় দুই লাখ মানুষের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন