নাইক্ষ্যংছড়িতে শিশুসহ ৩ জনের করোনা পজেটিভ

বান্দরবান: নাইক্ষ্যংছড়িতে দ্বিতীয় করোনা আক্রান্ত নারীর সংস্পর্শে আসা তিন জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু জাফর মো সেলিম জানান, গত রোববার (২৬ এপ্রিল) ২৭ বছর বয়সী এক নারীকে স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে চিকিৎসা দিতে গিয়ে কর্মরত ডাক্তার রোগীর জ্বর ও সর্দিকাশির কথা জানতে পেরে বর্তমান করোনা পরিস্থিতির উপসর্গ হিসেবে তার থেকে কোভিড-১৯ নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। পরদিন ২৭ এপ্রিল সেই নারীর রিপোর্ট আসে পজেটিভ। ওই দিন রাতে করোনা শনাক্ত নারীকে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি এবং ১৭টি ঘর-বাড়ী লকডাউন করা হয়।

পরদিন ওই নারীর এলাকায় সংস্পর্শের ১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ওই ১৪ জনের নমুনা রিপোর্টেরর মধ্যে তিন জনের পজেটিভ এবং অন্য বাকী ১১ জনের নেগেটিভ রিপোর্ট আসে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন আক্রান্ত তিনজনের মধ্যে ৫ বছরের শিশুসহ ১৮ ও ৩৮ বছরের দুই নারী রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, কোভিড-১৯ পজেটিভ শনাক্ত ২৭ বছরের সেই নারীর যাতায়াত ও সংস্পর্শ ১৭ পরিবারকে লকডাউন করা হয়েছে। এসব পরিবারের ১৪ জনের নমুনায় ৩ জনের রিপোর্ট পজেটিভ আসে।

গত ২৬ এপ্রিল করোনা শনাক্ত সেই মহিলা সোনালী ব্যাংক নাইক্ষ্যংছড়ি শাখায় লেনদেনের খবর পেয়ে সোনালী ব্যাংক ওই শাখা লকডাউনের নির্দেশ দিয়েছি এবং কর্মকর্তাদের হোম কোয়ারেন্টেইনে থাকতে বলা হয়েছে। সব কর্মকর্তা কর্মচারি নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।

আর এদিকে তিন করোনা পজেটিভ রোগী শনাক্ত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, ৩০ এপ্রিল স্বাস্থ্য বিভাগ ১৩ জনের নমুনা সংগ্রহ ল্যাবে পাঠানো হয়েছে। এর আগে ১১৫ জনের নমুনা সংগ্রহের মধ্যে ৫ জনের রিপোর্ট পজেটিভ বাকী নমুনায় সব নেগেটিভ রিপোর্ট আসে। তবে প্রথম করোনা রোগী চিকিৎসার ফলে সুস্থ হয়ে ঘরে ফিরে যায়। বাকী ৪জন আইসোলেশনে রয়েছে।