নাইক্ষ্যংছড়ির তুমব্রুর সেই প্রথম আক্রান্ত রোগীর করোনা জয়

তুমব্রুর সেই প্রথম আক্রান্ত রোগীর করোনা জয়

বান্দরবান : প্রতিদিন নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংবাদ লেখাই যেন ছিল শুধু সংবাদকর্মীদের কাজ! তবে আজ সেই ধারা ভাঙতে শুরু করেছে। এখন লিখতে হচ্ছে করোনা ‘মরণঘাতী’ নয়। বরং করোনা জয় করেই চলেছে বাংলার মানুষ। এবার নাইক্ষ্যংছড়ির প্রথম করোনা আক্রান্ত ৫৯ বছর বয়সী বৃদ্ধ আবু ছিদ্দিক করোনা জয় করে বেড়িয়ে এসেছেন আইসোলেশন থেকে। ১০ দিনের চিকিৎসায় তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে এখন অবস্থান করছেন তুমব্রুরতে।

এর আগে গত (২৬ এপ্রিল) দুপুরে নাইক্ষ্যংছড়ি হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছিলো এই প্রথম করোনা জয়ী আবু ছিদ্দিককে।

আরো পড়ুন : করোনায় মৃত সাংবাদিক খোকনের স্ত্রী আইসিইউতে
আরো পড়ুন : ২ মাস পর শিথিল হচ্ছে ইতালির লকডাউন

বৃদ্ধ আবু ছিদ্দিকের চতুর্থ বারের রিপোর্টেও নেগেটিভ এসেছে_বিষয়টি নয়াবাংলাকে নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু জাফর মো. ছলিম। তিনি বলেন, আবু ছিদ্দিক প্রাথমিক ভাবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ঘরে ফিরে আরও ৭ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছে দায়িত্বরত চিকিৎসক।

রবিবার (৩ মে) ন্যাশানাল গাইড লাইন অনুযায়ী চতুর্থ বারের মতো আবারও নমুনা সংগ্রহ করা হয়। সোমবার (৪ মে) দুপুরে ওই নমুনার রিপোর্টস নেগেটিভ আসাতে এখন বলা যেতে পারে_তিনি পুরোপুরি সুস্থ। তিনি এখন স্বাভাবিক ও সুস্থ জীবনে ফিরেছেন। তবে এখনো তাকে সামাজিক দূরত্ব বজায় রেখে, নিরাপদে জীবন যাপন করতে হবে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু এলাকার ৫৯ বছর বয়সী আবু ছিদ্দীক পরপর তিন বার পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। ন্যাশানাল গাইড লাইন অনুযায়ী এক সপ্তাহ হোম কোয়ারেন্টেইনে রেখে চতুর্থ বারের মতো নমুনা নিয়ে ল্যাবে পাঠানো হলে সেই নমুনার রিপোর্টও নেগেটিভ আসায় তিনি এখন রোগ মুক্ত।

উল্লেখ্য, প্রথম করোনা সনাক্ত রোগী ছাড়া নাইক্ষ্যংছড়ি হাসপাতাল আইসোলেশন ইউনিটে একি পরিবারের ৪ জন করোনা সনাক্ত রোগী রয়েছে। তারা সবাই উপসর্গ ছাড়াই করোনা পজেটিভ সনাক্ত হয়েছিল বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।